banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: একুশে টেলিভিশনের ২০তম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে নড়াইলে তিনদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ উদ্বোধনী দিনে বেলা সাড়ে ১১টার দিকে নড়াইল সদরের মাইজপাড়ায় শিশুতীর্থ চারুকলা শিক্ষাকেন্দ্রে আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। বিশিষ্ট চিত্রশিল্পী বলদেব অধিকারীর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন একুশে টিভির নড়াইল প্রতিনিধি ফরহাদ খান।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন মাইজপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জিল্লুর রহমান, মাইজপাড়া কলেজের অর্থনীতির প্রভাষক বনমালী সরকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের লাইব্রেরিয়ান কিশোর কুমার দে, জেলা সেটেলমেন্ট অফিসের প্রশাসনিক কর্মকর্তা তন্ময় কুমার সিকদার, মাইজপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নমিতা রানী রায়, কে ডি এম মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক চিত্তরঞ্জন লস্কর, মনিকা একাডেমির পরিচালক চিত্রশিল্পী এম সবুজ সুলতান প্রমুখ।

আলোচনা শেষে ক্যানভাসে পাখির ছবি এঁকে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। প্রতিযোগিতায় ৬৬ জন শিশু-কিশোর অংশগ্রহণ করে। গ্রামীণ পরিবেশ, পাখি, ফুল-ফল, নদীসহ বিভিন্ন বিষয় শিশুদের রঙতুলিতে দৃষ্টিনন্দন হয়ে উঠে।

এ উপলক্ষ্যে মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী শর্মি রায় বলে, একুশে টিভির জন্মদিনে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে খুব খুশি হয়েছি। দশম শ্রেণির আরেক শিক্ষার্থী পূজা সাহা বলে, একুশে টিভির জন্মদিনের চিত্রাঙ্কন, আলোচনা সভা ও গ্রামীণ খেলাধূলার আয়োজনগুলো অসাধারণ। দি কম্পিউটার চাইল্ড স্কুলের প্রি-ওয়ানের শিক্ষার্থী প্রতিবন্ধী লামিয়া আক্তার মমি জানায়, সে আম, জাতীয় পতাকা, ছাতা ও শাপলা ফুল এঁকেছে।

ফারজানা জানায়, বাংলা নববর্ষের আগমন এবং একুশে টিভির জন্মদিনের অনুষ্ঠানে অনেক লোকজন এসেছেন। বিভিন্ন ধরণের অনুষ্ঠান খুব ভালো লেগেছে। মনিকা একাডেমির পরিচালক চিত্রশিল্পী এম সবুজ সুলতান বলেন, একুশের টিভি প্রাণের টিভি, গ্রামবাংলার টিভি। আমাদের ছাত্রজীবন থেকে বিটিভি ও ইটিভি দেখে বড় হয়েছি। একুশে টিভি আরো সমৃদ্ধ হোক। গণমানুষের কথা বলুক, এটাই প্রত্যাশা।

একুশে টিভির নড়াইল প্রতিনিধি ফরহাদ খান বলেন, ‘পুরাতন বছরের বিদায়লগ্নে ও নববর্ষের আগমনে একুশে টিভির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান করতে পেরে খুব ভালো লাগছে।’

চিত্রশিল্পী বলদেব অধিকারী বলেন, ‘ইটিভির জন্মদিনে চিত্রাঙ্কনসহ বিভিন্ন অনুষ্ঠানে যেন শিশু-কিশোর ও বিভিন্ন বয়সী মানুষের মিলন মেলা বসেছিল।’

মাইজপাড়া ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, সাংবাদিকেরা সব সময় সত্য, সুন্দর ও বস্তুনিষ্ঠ খবর প্রচার করবেন এটাই আমাদের প্রত্যাশা। ইটিভির অনুষ্ঠান আমাকে মুগ্ধ করেছে।’

প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, ‘ইটিভি প্রথম সারির টেলিভিশন চ্যানেলগুলোর মধ্যে একটি। এসব অনুষ্ঠান সাধারণত শহর কেন্দ্রীক হয়ে থাকে। কিন্তু শহর থেকে বেশ দুরে অজোপাড়া গায়ে এ ধরণের অনুষ্ঠান করায় আমি আনন্দিত। চিত্রাঙ্কনসহ ভালো কাজের মধ্য দিয়ে আগামির ভবিষ্যত শিশু-কিশোররা মাদক ও ইভটিজিং থেকে দুরে থাকবে; মাদকমুক্ত সমাজ গঠনে ভূমিকা রাখবে-এটাই আমাদের প্রত্যাশা।’

পরে চিত্রাঙ্কন বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার প্রদান করেন তিনি। 

তিনদিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে-ঘোড়া দৌঁড়, রশি টানাটানি, বাইসাইকেল ও মোটরসাইকেল রেস, সাঁতার প্রতিযোগিতা ও কবিগান। বাংলা নববর্ষের আগমন এবং আগামি ১৪ এপ্রিল একুশে টেলিভিশনের ২০ বছরে পদার্পণ উপলক্ষ্যে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ট্যাগ: bdnewshour24 একুশে টিভি