banglanewspaper

আইপিএলে এবারের আসরে ফর্মের তুঙ্গে রয়েছেন আন্দ্রে রাসেল। ব্যাট হাতে তাণ্ডব চালানো এই ক্যারিবিয়ান ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় গড়েছেন ‍নতুন রেকর্ড।

আইপিএলে দ্রুততম ১ হাজার রান ও ৫০ উইকেট নেওয়া ক্রিকেটার এখন রাসেল। এতদিন যৌথভাবে রেকর্ডটি দখলে ছিল কিয়েরন পোলার্ড ও শেন ওয়াটসনের। শুক্রবার রাতে তাদের টপকে রেকর্ডটি নিজের করে নিয়েছেন রাসেল। ১ হাজার রান ও ৫০ উইকেট নিতে পোলার্ড ও ওয়াটসনের লেগেছিল যেখানে ৬২ ম্যাচ, সেখানে রেকর্ড গড়া রাসেল খেলেছেন ৫৭ ম্যাচ।

চলতি আইপিএলে খুব বেশি বল করছেন না রাসেল। কাঁধের চোটের কারণে প্রয়োজনের মুহূর্তেই কেবল বল হাতে নিচ্ছেন তিনি। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে শুক্রবার নিয়েছেন যেমন। সাফল্যও পেয়েছেন এই পেসার। দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে ফিরিয়ে আইপিএলে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রাসেল। একই সঙ্গে রেকর্ডটা নিজের করে নেন তিনি।

দ্রুততম ১ হাজার রান ও ৫০ উইকেট নেওয়া খেলোয়াড়ের তালিকায় রাসেল, পোলার্ড ও ওয়াটসনের পরে আছেন ডোয়াইন ব্রাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার এই জোড়া মাইলফলকে পৌঁছাতে খেলেছেন ৭৮ ম্যাচ। তার পরে থাকা সাবেক দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জ্যাক ক্যালিসের লেগেছিল ৭৯ ম্যাচ।

চলতি আইপিএলে ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন রাসেল। ৭ ম্যাচে তিনি করেছেন ৩০২ রান, যেখানে ২৯ ছক্কার সঙ্গে মেরেছেন ২০ বাউন্ডারি। বল অবশ্য খুব বেশি করেননি, এরপরও সবমিলিয়ে করা ১২ ওভারে পেয়েছেন ৬ উইকেট।

ট্যাগ: bdnewshour24 আইপিএল আন্দ্রে রাসেল