banglanewspaper

মানিব্যাগ ব্যবহারের অভ্যাস আছে অনেকরই। অভিনেতা অপূর্ব, তিনিও ব্যবহার করেন মানিব্যাগ। কিন্তু সেটা প্রায় সময়ই ফাঁকা থাকে। যার ফলে অনেক কাজই তার অসম্পূর্ণ থেকে যায়। তার নিজের, প্রেমিকার বা পরিবারের চাহিদা তিনি মেটাতে পারেন না প্রায়ই। এ নিয়ে সবসময়ই টেনশনে থাকেন তিনি।

এমন সময় তার হাতে আসে একটা মানিব্যাগ, যার মধ্যে অনেক টাকা। অপূর্ব সবার চাহিদা পূরণ করে দেয় সেই টাকায়। এরপর থেকেই শুরু হয় রহস্যেঘেরা একটি সময়। শুরু হয় মানসিক টানাপোড়েনের। আর এমনই দৃশ্যপটে নির্মিত হয়েছে বৈশাখের বিশেষ নাটক ‘মানিব্যাগটা কার?’।

কুদরত উল্লাহ’র গল্প ভাবনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ্‌। এতে অভিনয় করছেন অভিনেতা জিয়ায়ুল ফারুক অপূর্ব, অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন মুশফিকুর রহমান।

নাটকটি নিয়ে নির্মাতা বান্নাহ বলেন, ‘ভালোলাগা এবং ভালোবাসার একটি কাজ এটি। খুবই চমৎকার হয়েছে।’

অভিনেতা অপূর্ব বলেন, ‘বান্নাহর নিমার্ণে যখনই কোন চরিত্রে রূপ দিতে যাই তখনই অনেক পরিশ্রম করতে হয়। এই নাটকটিতে অভিনয় করতে গিয়ে আমার অনেক কষ্ট হয়েছে এবং নিজেকে ভাঙতে হয়েছে। সেই কষ্টের জায়গা থেকে বলতে পারি গল্পটা অনেক বাস্তব সমম্ত।’

নাটকের দৃশ্যধারণ শেষ। বৈশাখ উপলক্ষে শুক্রবার (১২ এপ্রিল) ওজন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেতে যাচ্ছে নাটকটি।

ট্যাগ: bdnewshour24 অপূর্ব