banglanewspaper

প্রকাশ্যে এক ব্যক্তি অসৌজন্যমূলক আচরণ করায় রীতিমতো অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে হয়েছে যুক্তরাজ্যের লেবার পার্টির সাংসদ নাজ শাহকে। লন্ডনের একটি বাসে তার সামনে এক ব্যক্তি হস্তমৈথুন করেছেন বলে অভিযোগ করেন তিনি।

গত ১ এপ্রিলের ঘটনা। ব্র্যাডফোর্ড ওয়েস্টের ওই সাংসদ মধ্য লন্ডনের হোয়াইটহলে পৌঁছে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানান। পুলিশ এখনো অপরাধীকে ধরতে পারেনি।

পরে এক বিবৃতিতে নাজ বলেন, ওই ঘটনায় আমার কী করণীয় বুঝে উঠতে পারছিলাম না। পুরোপুরি বিহ্বল হয়ে পড়েছিলাম। লোকটা আমার সামনেই বসেছিল। হঠাৎ দেখি অসভ্যতা শুরু করেছে। হস্তমৈথুন করছে। আমি বাসচালককে বললাম, এই সব হচ্ছেটা কী? তার পরেও লোকটার অসভ্যতা বন্ধ হয়নি। আমি বাস থেকে নেমে যাওয়ার সময় পর্যন্ত লোকটা অসভ্যতা করে গেছে। ওই ঘটনার কথা মনে করে আমি এখনো অসুস্থ বোধ করছি।

নাজ পুলিশকে বলেছেন, আমি আগে কখনো এমন ঘটনার মুখোমুখি হইনি। নারীদের বাড়ি থেকে বেরিয়ে যেন এমন পরিস্থিতির মুখোমুখি হতে না হয়, সেটা সবারই মাথায় রাখা উচিত।

শুধু পুলিশের কাছে অভিযোগ জানিয়েই থেমে থাকেননি নাজ, ওই ঘটনার কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়াতেও। শেয়ার করেন একটি ইউটিউবে থাকা ভিডিও। যেখানে দেখানো হয়েছে, এমন ঘটনা লন্ডন-সহ বিশ্বের বিভিন্ন শহরেই ঘটছে। 

কিন্তু ৯০ শতাংশ ঘটনা কেউ জানতে পারছেন না। কারণ, যারা এমন ঘটনার শিকার হচ্ছেন, তারা বেশির ভাগ ক্ষেত্রেই সেই সব কাউকে জানাতে চান না। ওই ভিডিওটি শেয়ার করে নাজ সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, এমন ঘটনার শিকার হওয়ার সঙ্গে সঙ্গেই তা পুলিশকে জানাতে হবে।

ট্যাগ: bdnewshour24 লন্ডন বাস নারী সাংসদ হস্তমৈথুন