banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধিঃ গত ২৬শে মার্চ থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে টানা আন্দোলনে অচল অবস্থা চলছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে। এই অচল অবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মোটামুটি নিষ্ক্রয় থাকায় শিক্ষার্থীদের উদ্যোগে বাংলা নববর্ষ ১৪২৬ উৎযাপিত হয়েছে।

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী বাংলা নববর্ষ ১৪২৬ কে বরণ করে নেওয়া এবং সকল অমঙ্গল দূর করতে  মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়।

রবিবার সকালে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। মঙ্গল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক প্রদক্ষিণ করে ভোলার রাস্তা হয়ে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ও মুক্তমঞ্চ হয়ে আবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরণের ফেস্টুন, প্লাকার্ড, বাহারি আল্পনায় আঁক কুলা, কলস, মুখোশ, হাড়ি, মাছ, পাখি, ইত্যাদি নিয়ে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করে। সকাল ১১ টায় সকলে মিলে মুড়ি-মুড়কি ভোজ করে। দুপুর ১২ টায় উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করে।

এছাড়াও বিকাল সাড়ে ৩ টায় শিক্ষার্থীদের আয়াজোনে উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ বরিশালের সুশীল সমাজের ব্যক্তিবর্গ,সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 ববি