banglanewspaper

চার দিনের বাংলাদেশ সফর শেষে দেশে ফিরে গেছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং। সফরকালে তিনি বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন এই ছাত্র বাংলাদেশকে নিজের দ্বিতীয় বাড়ি হিসেবে অভিহিত করেন। বেশ কয়েক বছর বাংলাদেশে কাটানোর স্মৃতি তাকে এখনো আপ্লুত করে বলে জানান।

ডা. লোটে  সোমবার সকাল ৯টা ২৫ মিনিটে ড্রুক এয়ার ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এম এনামুর রহমান ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ তাকে বিমানবন্দরে বিদায় জানান।

ভুটানের প্রধানমন্ত্রী হিসেবে গত বছর দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বাংলাদেশ সফর। সফরকালে বাংলাদেশ ও ভুটানের মধ্যে কয়েকটি চুক্তি সই হয় এবং দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় নেয়ার ব্যাপারে সম্মত হন দুই প্রধানমন্ত্রী।

ভুটানের প্রধানমন্ত্রী রাজধানীতে গতকাল নববর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে দেশবাসীকে অভিনন্দন জানান। সেখানে তিনি বাংলা-ইংরেজি মিশ্রিত বক্তব্যে সবার হৃদয় কেড়ে নেন।

পরে তিনি শিক্ষা জীবনের দশ বছর কাটানো ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাসে যান। সেখানে একটি অনুষ্ঠানে যোগ দেন। সেই বক্তব্যেও তিনি শ্রোতা-দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হন। নিজের ছাত্রজীবনের স্মৃতি, একজন চিকিৎসক হিসেবে করণীয়সহ বিভিন্ন বিষয়ে তার দেয়া বক্তৃতায় অনলাইনে এখন ভাইরাল।

ট্যাগ: bdnewshour24 ভুটানের প্রধানমন্ত্রী