banglanewspaper

কাজী আশরাফ, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ ঢিমেতালে উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে উদ্বোধনী  অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। “স্বাস্থ্যসেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার” এই স্লোগানকে সামনে রেখে চিকিৎসার মান উন্নয়ন ও প্রতিটি মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে আয়োজিত সেবা সপ্তাহের প্রথম দিনেই চিকিৎসা সেবা পেতে ভোগান্তিতে পড়েন অনেক রোগী ও তাদের স্বজনরা।

রোগীদের অভিযোগ, ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে থেকেও চিকিৎসকদের দেখা পাচ্ছি না। হাসপাতালে সরেজমিনে গিয়ে দেখা যায়, কর্তব্যরত চিকিৎসকরা তাদের সেবা প্রদানের  নিজ নিজ আসন ছেড়ে উদ্বোধনী স্থলে আড্ডা গল্পে মেতে আছেন।

এমনকি জরুরী বিভাগেও দেখা মেলেনি দায়িত্বরত চিকৎসকের। সেখানে একজন মেডিকেল সহকারী নামমাত্র চিকিৎসা সেবা দিয়ে রোগীদের ভিড় সামলাচ্ছেন। 

গিয়েও ডাক্তার পাইনি। রহিমা বেগম, তিনি সকালে ছোট বাচ্চা নিয়ে চিকিৎসা নিতে আসেন হাসপাতালে। তিনি বলেন, ৯টার সময় এখানে এসেছি, সব ডাক্তারই অনুষ্ঠানের কাজে ব্যস্ত, এখন বেলা ১১টার বেশি বাজে কিন্তু ডাক্তার দেখাতে পারিনি। 

জুরুরী বিভাগের দায়িত্বে থাকা মেডিকেল অফিসার জিসান বলেন, প্রধানমন্ত্রী সেবা সপ্তাহ উদ্বোধন করবেন। সেখানে তিনি আমাদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য দিবেন। তাই রোগীদের সময় দিতে পারি নাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার বলেন, এবারই প্রথম  চিকিৎসার মান উন্নয়নে দেশব্যাপী  জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু হয়েছে। নিজেদের অব্যবস্থাপনার কথা স্বীকার করে তিনি আরও বলেন, কিছু ত্রুটি হয়েছে। তবে আগামীতে আরও সুন্দর ভাবে সেবা সপ্তাহ উদ্যাপনের চেষ্টা করব।

ট্যাগ: bdnewshour24 লোহাগড়া