banglanewspaper

ববি প্রতিনিধি: আট দফা দাবিতে টানা ৭ দিন ধরে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে  বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি)শিক্ষক সমিতি।

বুধবার (১৭ এপ্রিল) ৭ম দিনের মত সকাল ১১টা থেকে প্রশাসনিক ভবনের নিচতলায় অবস্থান ধর্মঘট পালন করেন শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। দুপুর ১টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী তাঁদের এই অবস্থান কর্মসূচি অব্যাহত ছিলো।

এসময় অবস্থান ধর্মঘট সম্পর্কে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন বলেন, “আমরা যে আট দফা দাবিতে আন্দোলন করছি তা সম্পূর্ণ যৌক্তিক। কিন্তু উপাচার্য আমাদের দাবির বাস্তবায়নের কোন উদ্যোগ নিচ্ছেন না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি উপাচার্য মহোদয় আগামীকালের মধ্যে আমাদের দাবি মেনে বা নিলে আমরা কঠোর আন্দোলনে যাব।”

অধ্যাপক, সহকারী অধ্যাপক নিয়োগে অনিয়ম, অস্বচ্ছতা, চেয়ারম্যান নিয়োগে জ্যেষ্ঠতা লঙ্ঘন, পদোন্নতি ও পদায়নে অনিয়ম, চাকরি স্থায়ীকরণে বিলম্ব, শিক্ষাছুটিতে পক্ষপাত অনিয়মসহ সুস্পষ্ট আটটি অনিয়ম দূরীকরণের জন্য এ অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছেন তাঁরা।

এতে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফরমিয়া, কোষাধাক্ষ্য, যুগ্ম  সাধারণ সম্পাদকসহ অন্যান্য শিক্ষক নেতারা উপস্থিত ছিলেন।
 

ট্যাগ: bdnewshour24 ববি