banglanewspaper

বিরাট কোহলির সেঞ্চুরিতে আইপিএলের দ্বাদশ আসরে দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সকে ১০ রানে হারিয়েছে কোহলির দল।

কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করে বেঙ্গালুরু।

ব্যাঙ্গালুরুর শুরুটা তেমন ভালো ছিল না। কোহলির সঙ্গে ওপেনিংয়ে নেমে ২০ বলে ১৮ রানের জুটি গড়ে সাজঘরে ফেলেন পার্থিব প্যাটেল (১১ বলে ১১)। ১৫ বলে ১৩ রান করে আউট হয়ে যান অক্ষদ্বীপ নাথও।

তবে তৃতীয় উইকেটে দলকে দারুণভাবে সামনে এগিয়ে নেয়ার দায়িত্ব নেন কোহলি আর মঈন আলি। ৯০ রানের জুটির পথে মঈন রীতিমত ব্যাটিং তাণ্ডব দেখান। ২৮ বলে পাঁচটি চার ও ছয়টি ছক্কার সাহায্যে ৬৬ রান করে ফেরেন সাজঘরে।

মঈন ফেরার পর বাকি দায়িত্বটুকু পালন করেছেন কোহলি। ইনিংসের শেষ ওভারে এসে ব্যাঙ্গালুরু অধিনায়ক তুলে নেন সেঞ্চুরি। নয়টি চার ও চারটি ছক্কার সাহায্যে ৫৭ বলে কাটায় কাটায় ১০০ রান করে আউট হন তিনি। ৮ বলে ১৭ রানে অপরাজিত ছিলেন মার্কাস স্টয়নিস। কলকাতার পক্ষে একটি করে উইকেট নেন হ্যারি গার্নি, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও কূলদ্বীপ যাদব।

২১৪ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক কলকাতা। তবে নিতিশ রানা অনবদ্য ব্যাটিংয়ে এক সময় জয়ের স্বপ্ন দেখেছিল কলকাতা। নিতিশ ৪৬ বলে ৮৫ রানের অসাধারণ ইনিংস উপহার দেন। নয়টি চার ও পাঁচটি ছক্কা ছিল তার ইনিংসে।

এরপর আন্দ্রে রাসেল যতক্ষণ ক্রিজে ছিলেন ততক্ষণ জয়ের আশা ছাড়েনি কলকাতা। আগের ম্যাচগুলোর মতই গতকালও আন্দ্রে রাসেলের ব্যাট ছিল উজ্জ্বল। দুটি চার ও নয়টি ছক্কায় ২৫ বলে ৬৫ রানের ইনিংস খেলে আন্দ্রে রাসেল আউট হলে জয়ের সুবাতাস পায় কোহলির দল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট ২০৩ রান করতে সক্ষম হয় কলকাতা। আর তাতেই ১০ রানের জয় পায় বেঙ্গালুরু।

বেঙ্গালুরুর পক্ষে ডেল স্টেইন দুটি এবং নবদ্বীপ সাইনি ও মার্কাস স্টয়নিস একটি করে উইকেট শিকার করেন।

এই হারের ফলে পয়েন্ট তালিকায় ছয়ে নেমে গেল কলকাতা। আর জয় পেলেও এখনো তলানিতেই রয়েছেন কোহলিরা।

ট্যাগ: bdnewshour24 কোহলি