banglanewspaper

জাহিদ হাসান, বাকৃবি প্রতিনিধি (ময়মনসিংহ): দৈনন্দিন জীবনে নিত্যনতুন সংবাদ জানা ও পত্রিকা পাঠে উৎসাহিত করার লক্ষ্য নিয়ে দেশে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে ন্যাশনাল নিউজপেপার অলিম্পিয়াড। এরই অংশ হিসেবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আয়োজিত হলো ময়মনসিংহ রাউন্ডের বাছাই পর্ব। শুক্রবার সকাল ৯ টার দিকে শুরু হয় বাছাই পর্বের কার্যক্রম।

ইয়ুথপ্রেনিয়র নেটওয়ার্কের আয়োজনে বাছাই পর্বের প্রথম অংশ হিসেবে নেওয়া হয় একটি কুইজ পরীক্ষা। এতে ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক প্রতিযোগী অংশ নেয়। কুইজে বিজয়ীরা ন্যাশনাল রাউন্ডে প্রতিযোগিতার সুযোগ পাবে।

এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে একটি কর্মশালার আয়োজন করা হয়। ফসল উদ্ভিদ বিজ্ঞানের অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. তানভীর রহমান। কর্মশালায় শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা পরিচালনা করেন প্রথম আলোর বাকৃবি প্রতিনিধি শাহীদুজ্জামান সাগর।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির বলেন, বিজ্ঞানের নিত্য নতুন আবিষ্কার, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, বাণিজ্য, সাহিত্য ও সংস্কৃতি, খেলাধুলাসহ সব কিছুই জানতে পারি পত্রিকা পাঠের মাধ্যমে। বিশ্বের কোথায় কি ঘটছে তা জানতে পারি পত্রিকার মাধ্যমে। যারা পত্রিকা পড়েন তারা অন্য সবার চেয়ে এগিয়ে থাকেন। এমনকি তারা চাকুরীর পরীক্ষা থেকে সব ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষাতেও এগিয়ে থাকেন।

ট্যাগ: bdnewshour24 বাকৃবি