banglanewspaper

কলকাতায় ফেরদৌসের দারুণ গ্রহণযোগ্যতা রয়েছে বলে মন্তব্য করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্না। তিনি বলেন, কয়েক দশক ধরে ও কলকাতায় সুনামের সঙ্গে কাজ করছে। আমার বিশ্বাস, আইনটা তার জানা ছিল না, থাকলে সে প্রচারণায় যেত না। তার ব্যাপারে কোনো সিদ্ধান্তে নেওয়ার ক্ষেত্রে বিষয়গুলো বিবেচনায় রাখা উচিত।’

উল্লেখ, কলকাতায় বাসু চাটার্জির ‘হঠাৎ বৃষ্টি’ চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি পাওয়া ফেরদৌস ৫০টিরও বেশি কলকাতার চলচ্চিত্রে অভিনয় করেন। এর মধ্যে ১৫টির মতো চলচ্চিত্রে তার সহশিল্পী ছিলেন ঋতুপর্ণা। পেশাদার সম্পর্কের বাইরে ব্যক্তিজীবনে তারা একে অপরের ভালো বন্ধুও।

বেশ কয়েক দিন ধরেই সংবাদের শিরোনাম হচ্ছেন বাংলাদেশের নায়ক ফেরদৌস। নতুন কোনো চলচ্চিত্রের জন্য নয় বরং ভারতে লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রচারে নেমে ‘কালো তালিকাভুক্ত’ হয়েই তার সংবাদের শিরোনাম হওয়া।

ওপার এপাড় দুইপাড়েই বাংলাদেশি নায়ক ফেরদৌসকে নিয়ে আলোচনা সমালোচনা। নির্বাচনী মৌসুমে ভারতে তৃণমূলের হয়ে প্রচারণা চালিয়ে তিনি এই বিতর্কের জন্ম দিয়েছেন। ভারতের আইনে তিনি হয়েছেন ‘কালো তালিকাভুক্ত’।

বিদেশি নাগরিক হয়েও নির্বাচনী প্রচারণায় কেন অংশ নেন এমন প্রশ্ন উঠলে নায়ক ফেরদৌসের বিজনেস ভিসা বাতিল করে কলকাতা। পাশাপাশি তাকে দেশে ফেরত পাঠানো হয়।

ট্যাগ: bdnewshour24 ঋতুপর্না ফেরদৌস