banglanewspaper

কাজী আশরাফ, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: নড়াইলর লাহাগড়ায় ৫ম বারর মত অনুষ্ঠিত হলো আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘুড়ি উড়ানা উৎসব। 

শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল ৫ টায় লাহাগড়া সরকারি আদর্শ কলজ মাঠ এ উৎসবর আয়াজন করা হয়। উৎসব শতাধিক ঘুড়ির বর্ণিল উপস্থিত ছিল চোখে পড়ার মতা। 

উপজলার বিভিন এলাকা থক আসা শিশু, নারী-পুরুষসহ নানা বয়সী হাজারা দর্শক ঐতিহ্যবাহী এই উৎসব উপভাগ করন।

লোহাগড়ার সামাজিক সংগঠন বন্ধুতার বাতিঘর পঞ্চমবারর মতা এ উৎসবর আয়াজন কর। ঘুড়ি উৎসব নানা ধরনর ও বিভিন আকারর শতাধিক ঘুড়ি অংশগ্রহণ কর। 

উৎসবর অন্যতম আকর্ষণ ছিল ঘুড়ি প্রদর্শন ও কাটাকাটি প্রতিযাগিতা। পাশাপাশি শিশুদর জন্য ছিল চিত্রাংকন প্রতিযাগিতা। আর এই প্রতিযাগিতার পুরস্কার গুলাও ছিল আকর্ষনীয়। ঘুড়ি কাটাকাটিত ১ম হয়ছন - তায়ব, ২য়- গুরু ভান্ডারী ও ৩য়-মাশারফ হাসন ও ঘুড়ি প্রদর্শনীত বিজয়ী হয়ছন ১ম বিজয়ী-রাফি, ২য়-আশরাফুল আলম ও ৩য়-পারভজ। 

উৎসব শষ সন্ধ্যায় বিজয়ীদর মধ্য পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি লাহাগড়া উপজলা নির্বাহী অফিসার মুকুল কুমার মত্র। এ সময় অন্যান্যদর মধ্য উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) এম এম আরাফাত হাসন, অজয়কারি মজুমদার, অরবিদু আচার্য, শিক্ষক এস এম হায়াতুজ্জামান, আয়াজক তানভীর আহমদ প্লাবন, এসএম আশিকুর রহমান প্রমুখ।

ট্যাগ: bdnewshour24 লোহাগড়া