banglanewspaper

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার পর এক শিশুসহ দুই বাংলাদেশি নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

রবিবার (২১ এপ্রিল) সকালে কলম্বো ও এর আশপাশে ওই বোমা হামলার পর দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলন করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা জানান।

শাহরিয়ার আলম বলেন, ‘কলম্বোতে বাংলাদেশ হাইকমিশন একটি ফোকাল পয়েন্ট নির্ধারণ করেছে। যে কোনো বাংলাদেশি সহযোগিতার প্রয়োজন হলে (হাইকমিশনের কর্মকর্তা মোসা. মাহমুদার সঙ্গে +৯৪৭১২৪০৬৩১৩ নম্বরে) যোগাযোগ করতে পারেন। কোনো সহযোগিতার প্রয়োজন হলে আমরা সেজন্য প্রস্তুত।’

এসময় তিনি বলেন, ‘‘বোমা হামলার ঘটনাটির পর এখন পর্যন্ত দু’জন বাংলাদেশি ‘আনঅ্যাকাউন্টেড ফর (খোঁজ পাওয়া যাচ্ছে না)’। এক্ষেত্রে শ্রীলঙ্কার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। আমরা জেনেছি একটি পরিবারের চারজনের মধ্যে দু’জন ‘রিপোর্টেড’ (তাদের খোঁজ আছে)। বাকি দু’জনের একজন শিশু ও একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি ‘আনঅ্যাকাউন্টেড ফর’। তবে তাদের নাম-পরিচয় এখনো কিছুই জানা যায়নি। আমরা আশা করছি তাদের কোনো হোটেল বা হাসপাতালে রাখা হয়েছে। আমরা জানতে পারলেই জানিয়ে দেয়া হবে।’’

উল্লেখ্য, রবিবার সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও এর আশপাশের গির্জা এবং অভিজাত হোটেলে দফায় দফায় বোমা হামলায় ১৫৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৩৫ জন বিদেশিও রয়েছেন। আহত হয়েছেন পাঁচ শতাধিক মানুষ।

ট্যাগ: bdnewshour24