banglanewspaper

সদ্য সমাপ্ত ঢাকা প্রিমিয়ার লিগে তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে প্রাইম দোলেশ্বরকে। শিরোপা ছোঁয়া না পেলেও ব্যাট-বলে শীর্ষ স্থান দখল করে রেখেছে ক্লাবটির ক্রিকেটাররা। 

ডিপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার প্রাইম দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা। ফর্মের ধারাবাহিকতা ধরে রেখেছেন টুর্নামেন্টের শেষ পর্যন্ত। আসরে ১৬ ম্যাচ খেলা এই মিডিয়াম পেসার তুলে নিয়েছেন ৩৮ উইকেট। মাত্র ৪.৫৩ ইকোনমিতে বোলিং করেছেন তিনি। ৪০ রান খরচায় ৫ উইকেট এবারের আসরে তার সর্বোচ্চ বোলিং ফিগার।

ফরহাদ রেজার ধারে কাছেও কেউ নেই। ১১ উইকেট পিছিয়ে থেকে দ্বিতীয় অবস্থানে রূপগঞ্জের পেসার মোহাম্মদ শহীদ। ১৫ ম্যাচ খেলে ২৭ উইকেট তুলে নিয়েছেন তিনি। বোলিং করেছেন ৪.৩০ ইকোনমিতে, ২২ রানের বিনিময়ে ৪ উইকেট তাঁর সর্বোচ্চ।

২৫ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে আছেন চ্যাম্পিয়ন দল আবাহনীর ডানহাতি পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। ১৩ ম্যাচে ৪.৫৮ ইকোনমিতে বোলিং করা এই পেসারের সর্বোচ্চ ফিগার ৯ রানে ৫ উইকেট।

সর্বোচ্চ উইকেটের তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছেন বিকেএসপির হাসান মুরাদ। ১৩ ম্যাচে ৩.৭৫ ইকোনমিতে ২২ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার। ৩০ রানে ৪ উইকেট হাসানের সর্বোচ্চ।

তালিকায় পঞ্চম স্থানটি খেলাঘর সমাজ কল্যাণ সমিতির পেসার রবিউল হকের। ১১ ম্যাচ খেলে ৩.৮৫ ইকোনমিতে ২২ উইকেট নিতে সক্ষম হয়েছেন তিনি। ৪১ রানে ৫ উইকেট তাঁর সর্বোচ্চ বোলিং ফিগার।

ট্যাগ: bdnewshour24