banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধিঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হকের পদত্যাগের দাবিতে ৩০ তম দিনের মত চলছে আন্দোলন।

আজ ২৪ এপ্রিল (বুধবার) শিক্ষার্থীরা মিছিল সহকারে এসে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভনের সামনে জড়ো হয়েছেন। এরপর সকাল ১০টার দিকে সেখানেই তারা আমরণ অনশন কর্মসূচী শুরু করেন।শিক্ষক সমিতির একাংশ এতে একাত্মতা প্রকাশ করেছেন এবং দুপুর থেকে তারাও এ কর্মসূতিতে যোগ দেন।

এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবীতে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক পদ থেকে শিক্ষকদের পদত্যাগের জন্য আহবান জানিয়েছে শিক্ষক সমিতি। আজ বুধবার শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির মিটিংয়ে এ সিন্ধান্ত নেওয়া হয়েছে।এসব পদের মধ্যে প্রক্টর, ডিন, প্রভোস্ট, বিভাগের চেয়ারম্যানসহ গুরুত্বপূর্ণ পদ রয়েছেন। জানা গেছে, ইতিমধ্যে প্রায় ৪০ জনের মত শিক্ষক এ আহ্বানে সাড়া দিয়ে প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করছেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া আমাদেরকে বলেছেন, ‘আজ আমরা কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা করেছি। সেই সভায় সবার সিন্ধান্ত মোতাবেক আমরা প্রভোস্ট, প্রক্টর, চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে যারা দায়িত্বে রয়েছেন, তাদেরকে স্ব স্ব পদ থেকে পদত্যাগের আহব্বান জানিয়েছি।’

উল্লেখ্য, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে বৈকালিন চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি। শিক্ষার্থীরা এই অনুষ্ঠানের প্রতিবাদ জানালে, এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উপাচার্য শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলেন। এর প্রতিবাদে এবং ভিসির পদত্যাগের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

ট্যাগ: bdnewshour24 উপাচার্য বিরোধী