banglanewspaper

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু তাপপ্রবাহ বইছে। বুধবার ঢাকায় এ মৌসুমে সর্বোচ্চ ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এছাড়া দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সন্ধ্যায় জাগো নিউজকে এ তথ্য জানান।

বর্তমানে দেশের চট্টগ্রাম, সিলেট,কুমিল্লা ও বরিশাল বিভাগসহ ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, রাজশাহী, পাবনা ও সৈয়দপুর অঞ্চলে মৃদু তাপপ্রবাহ চলছে। ২৬ এপ্রিল পর্যন্ত তা অব্যাহত থাকবে। এ সময় পর্যন্ত গরম কমবে না। ২৭ এপ্রিল থেকে তাপপ্রবাহ কিছুটা কমতে পারে বলে মন্তব্য করেন আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস।

সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ছয় ঘণ্টা ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে। আবহাওয়া শুষ্ক থাকবে। পশ্চিম ও উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আগামীকাল সূর্যোদয় সকাল ৫টা ২৯ মিনিট ও সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৪ মিনিটে। পরবর্তী ছয় ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

রাজধানী ঢাকায় বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ বিশেষ করে শ্রমজীবী মানুষ মৃদু তাপপ্রবাহের কারণে গরমে ছটফট করতে দেখা গেছে। গরমের কারণে ফুটপাতে আখের রস, লেবুরসহ বিভিন্ন ধরনের শরবত ও ডাবের কদর বেড়েছে।

ট্যাগ: bdnewshour24 এপ্রিল গরম