banglanewspaper

মানুষকে সচেতন করতে জুমার খুতবায় সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বয়ান দিতে ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এই আহ্বান জানান প্রধানমন্ত্রী। রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেসের’ উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, নিরীহ মানুষকে হত্যা সমর্থন করে না ইসলাম। কাউকে হত্যা করার মাধ্যমে কারো বিচারের অধিকার ইসলাম কাউকে দেয়নি। বিচার করবেন আল্লাহ রাব্বুল আল আমিন। জুমার খুতবায় আপনারা (ইমাম) জঙ্গিবাদের বিরুদ্ধে প্রচার করবেন। আমরা শান্তি চাই। দেশে শান্তি থাকলে অবশ্যই উন্নয়ন হবে।

গত রবিবার ইস্টার সানডের প্রার্থনার মধ্যে শ্রীলঙ্কায় গির্জা, অভিজাত হোটেল ও কলম্বোর পার্শ্ববর্তী এলাকায় ভয়াবহ সিরিজ বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ শতাধিক। ইতোমধ্যে শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়ে আইএস।

শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদ শুধু বাংলাদেশে নয়, সারাবিশ্বে তারা তাদের জঘন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কয়েকদিন আগে নিউজিল্যান্ডে মসজিদে প্রবেশ করে তারা মুসলমানদের হত্যা করেছে। শ্রীলঙ্কায় বোমা হামলায় কত মানুষের প্রাণ গেল। নিষ্পাপ শিশুরাও তাদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। আমাদের শিশু জায়ান চৌধুরীও রক্ষা পায়নি জঙ্গিদের হাত থেকে।

এ সময় জায়ান ও নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় শুক্রবার মসজিদে মসজিদে দোয়া করারও আহ্বান জানান সরকারপ্রধান।

ট্যাগ: bdnewshour24 প্রধানমন্ত্রী