banglanewspaper

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় কারাগারে আত্মহত্যা চেষ্টাকারী হাজতি চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ করেন। নিহত হাজতির নাম পলাশ কুমার রায়(৪৫)।

মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায় বলে জানান, পঞ্চগড় কেন্দ্রীয় কারাগারের জেলার মুশফিকুর রহমান।

নিহত পলাশ কুমার রায় আটোয়ারী উপজেলার আলোয়াখোয়া বড়সিংগিয়া গ্রামের সাবেক ভাইস চেয়ারম্যান প্রণব কুমার রায়ের ছেলে।

জেলার মুশফিকুর রহমান পূর্বপশ্চিমকে জানান, গত ২৫ এপ্রিল পলাশ তার পরিবারের নামে একটি মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে পঞ্চগড় শেরে-ই-বাংলা পার্কের সামনে মানববন্ধন করেন। সে সময় প্রধানমন্ত্রীর নামে কুটুক্তি ও অশ্লীল বক্তব্য দেয়ার অভিযোগে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে পুলিশের হাতে সোপর্দ করে দেয় সেই সাথে পলাশের নামে একটি মানহানী মামলা দায়ের হলে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

কারাগার সূত্রে জানা যায়, ২৬ এপ্রিল সকালে হঠাৎ পলাশ কারাগার হাসপাতালের বাইরে থাকা টয়লেট থেকে অগ্নিদগ্ধ অবস্থায় চিৎকার করে বের হয়ে আসেন। এসময় আশপাশের হাজতিরা দ্রুত আগুন নিভিয়ে ফেললেও ততক্ষণে পলাশের শরীরের ৪৭ ভাগ অংশ পুড়ে যায়।

একই দিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে উন্নত চিকিৎসার জন্য পরদিনই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ট্যাগ: bdnewshour24 পঞ্চগড়