banglanewspaper

আর মাত্র ২৪ দিন পরই পর্দা উঠবে আইসিসি বিশ্বকাপের দ্বাদশ আসরের। আসন্ন বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে ত্রিদেশীয় সিরিজ খেলচে টাইগাররা। রবিবার (৫ মে) শুরু হওয়া সিরিজটি শেষ হবে ১৭ মে ফাইনাল দিয়ে। আসন্ন বিশ্বকাপের আসর বসবে ৩০ মে। 

আয়ারল্যান্ড সিরিজ শেষ করে কিছুদিন সময় পাবেন মাশরাফিরা। তাই সিরিজ শেষ করে পরিবারকে সময় দিতে দেশে ফিরবেন দলনেতা মাশরাফি বিন মুর্তজা। ছুটি শেষে ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিবেন এই দলপতি। দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল বাংলাদেশে না আসলেও পরিবার নিয়ে ছুটি কাটাতে দুবাই পাড়ি জমাবেন। তিনি সেখান থেকেই বিশ্বকাপের বিমান ধরবেন।

গতকাল শনিবার (৪ মে) এ তথ্য দিলেন বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। হোম অব ক্রিকেটে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘আমি যতটুকু জানি ত্রিদেশীয় সিরিজ শেষে মাশরাফির দেশে ফেরার কথা। তামিম দুবাইয়ে পরিবারের সঙ্গে দেখা করবে। ওখানে দুই-একদিন কাটাবে। এরপর আবার ইংল্যান্ডে যাবে।’
 
আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ; এই দুই আসরের জন্য দিনের হিসেবে অন্তত ৭২ থেকে ৭৪ দিন গ্রেট বিটেনে অবস্থান করতে হবে মাশরাফি, সাকিবদের। যা হতে যাচ্ছে দেশের ক্রিকেট ইতিহাসে অন্যতম লম্বা সফর।

সন্দেহ নেই, যাদের হোম সিকনেস বা গৃহকাতরতা আছে পরিবার ছেড়ে এত লম্বা সময় দেশের বাইরে থাকা আদতেই কঠিন। ফলে ত্রিদেশীয় সিরিজ শেষ করে দেশে ফেরার অভিপ্রায় জানিয়েছিলেন গোটা টাইগার কন্টিনজেন্ট। কিন্তু বিসিবি তাতে সাড়া না দেওয়ায় নিজ খরচেই দেশে ফিরছেন মাশরাফি ও তামিম ইকবাল যাচ্ছেন দুবাই।

ট্যাগ: bdnewshour24