banglanewspaper

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের অনন্তনাগের কাছে এক বিজেপি নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়, শনিবার (৪ মে) অনন্তনাগ জেলায় গুল মুহাম্মদ মীর সন্দেহভাজন সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

নিহত মীর, অনন্তনাগ জেলা বিজেপির সহসভাপতি ছিলেন। সম্প্রতি গভর্নর সত্য পাল মালিক পরিচালিত রাজ্য প্রশাসন তাকে দেওয়া সরকারি নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল বলে অভিযোগ করেছে বিজেপি।

পুলিশ জানিয়েছে, তিন সন্ত্রাসী জেলার নওগাম ভেরিনাগ এলাকায় তার বাড়িতে এসে তার গাড়ির চাবি দাবি করে। গাড়ি নিয়ে চলে যাওয়ার সময় তারা মীরকে লক্ষ্য করে গুলি করে। মুমূর্ষ অবস্থায় হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

পুলিশ আরও জানিয়েছে, পাঁচটি গুলি লেগে ঝাঁঝরা হয়ে যায় গুল মুহাম্মদের দেহ।

জেলা হাসপাতালের চিকিৎসকের জানিয়েছেন, তিনটি গুলি বুকে এবং দুটি গুলি গুল মুহাম্মদরে পেট থেকে বের করা হয়েছে। তবে তাকে বাঁচানো যায়নি।

সন্ত্রাসবাদীর হানায় এই মৃত্যুর ঘটনাকে তীব্র ভাষায় নিন্দা করেছেন ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ।

টুইটারে তিনি লিখছেন, ‘দক্ষিণ কাশ্মীরে বিজেপির অন্যতম প্রধান মুখ গুলম মহম্মদ মীরকে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাটির আমি তীব্র ভাষায় নিন্দা করছি। তার আত্মার শান্তির কামনা করি।’

পিডিপি প্রধান মেহবুবা মুফতিও গুলাম মুহাম্মদ মীরের হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন।

ট্যাগ: bdnewshour24