banglanewspaper

ছয় সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার ফের কারাগারে যেতে হয়ে পাকিস্তানের সাবে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পাকিস্তানের প্রধান বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ(এন) এর নেতা নওয়াজকে এদিন সন্ধ্যায় তার মেয়ে মরিয়ম এবং পাঞ্জাব প্রাদেশিক আইনসভার বিরোধী দলনেতা হামজা লাহোরের কোট লাখপত কারাগারে পৌঁছে দিয়ে আসেন। সঙ্গে ছিলেন দলের বহু নেতা-কর্মীও।

দুর্নীতির মামলায় সাত বছরের কারাদণ্ডের সাজাপ্রাপ্ত শরিফ চিকিৎসার প্রয়োজনে আট সপ্তাহের জন্য জামিন চেয়ে পাক সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। গত ২৬ মার্চ শুনানির পরে প্রধান বিচারপতি আসিফ সঈদ খোসার নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ ৫০ হাজার পাকিস্তানি রুপির বন্ডের বিনিময়ে ছয় সপ্তাহের জামিন দেয়। পাশাপাশি শরিফের আইনজীবী খাজা হারিসকে পাক শীর্ষ আদালত জানিয়ে দেয়, কোনও অবস্থাতেই তার মক্কেল দেশের বাইরে যেতে পারবেন না। গত ২৭ এপ্রিল ‘গুরুতর শারীরিক ও মানসিক অসুস্থতা’র কারণ দেখিয়ে শরিফ স্থায়ী জামিনের আবেদন জানিয়েছিলেন। এর পরে ৩০ এপ্রিল তিনি পাক সুপ্রিম কোর্টের কাছে বর্তমান জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি জানান। কিন্তু ৩ মে শরিফের আবেদন খারিজ হয়ে যায়।

পানামা পেপার্স সংক্রান্ত আল-আজিজিয়া স্টিল মিলস মামলায় গত ২৪ ডিসেম্বর নওয়াজকে সাজা দেয় পাকিস্তানের দুর্নীতি দমন আদালত। এরপর চিকিৎসার জন্য লন্ডনে যেতে চেয়ে তিনি ইসলামাবাদ হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে আবেদন করলেও তা খারিজ হয়ে যায়।

ট্যাগ: bdnewshour24