banglanewspaper

খেতে বসে খাবারই যদি চড়াও হয় আপনার উপর? মানে মুরগি জ্যান্ত হয়ে ওঠে বা হাঁস তাড়া করে থালা থেকে উঠে? বা অন্য প্রাণিদের ক্ষেত্রে এমন অভিজ্ঞতা না হলেও, সম্প্রতি একজন চীনা ব্লগারের খাবারের প্লেট থেকে খাদককে রীতিমত ভয়ঙ্কর আক্রমণ করেছে।

হোটেলে গিয়ে জ্যান্ত অক্টোপাস অর্ডার করেছিলেন এক চীনা ব্লোগার। খেতে বসে লাইভ স্ট্রিমিং করছিলেন তিনি। এসময় জ্যান্ত অক্টোপাস খেতে গেলে তার মুখে ভয়ঙ্করভাবে কামড়ে ধরে অক্টোপাসটি। অক্টোপাসের শুঁড় থেকে মুক্ত হতে প্রাণপণ চেষ্টা করেন ওই তরুণী। যন্ত্রণাদায়ক লড়াইয়ের শেষে নিজের চেহারা খামচে ধরা অক্টোপাসকে টেনে ফেলে দিতে সক্ষম হন তিনি।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, ওই মহিলা ভয়ে আর যন্ত্রণায় তীব্র আর্তনাদ করছেন। প্রাণপণে তিনি চাইছেন তার মুখ খামচে ধরা ওই সামুদ্রিক প্রাণিটির শুঁড়গুলিকে সরিয়ে ফেলতে।

শেষে দেখা যাচ্ছে অক্টোপাস শুঁড় দিয়ে ওই মহিলার চোখের নীচের পাতা টেনে ধরেছে, মহিলাও প্রাণ পণে টেনে যাচ্ছেন সরাতে, চোখ প্রায় বেরিয়ে আসার উপক্রম! যেভাবে অক্টোপাস মহিলার ঠোঁট কামড়ে ছরে টানে তা রীতিমতো ভীতিকর। অবশেষে প্রাণপণ চেষ্টার পর অক্টোপাসের কবল থেকে মুক্ত হন ওই মহিলা।

এই ব্লগার চীনের ফটো শেয়ার করার অ্যাপ্লিকেশন কুয়াশিউতে লাইভ স্ট্রিমিং করছিলেন। এই অভিজ্ঞতার পরে আশা করাই যায় আর জীবনে তিনি, জ্যান্ত অক্টোপাস খেতে যাবেন না। এই ভয়ানক ঘটনাটির ফলে তার গালের উপর একটি ছোট ক্ষত তৈরি হয়েছে।

অক্টোপাস সাধারণত নিজেকে রক্ষা করার জন্য বা শিকার ধরার ধরার জন্য নিজের শুঁড় ব্যবহার করে। অনেকেই অক্টোপাসকে জীবিত খাওয়ার চেষ্টা করার জন্য এই মহিলার কড়া সমালোচনা ও নিন্দাও করেছেন।

ট্যাগ: bdnewshour24 ভিডিও