banglanewspaper

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ইউজিসি অনুমোদিত উপাচার্যের দাবিতে চলমান আন্দোলন নতুন মোড় নিয়েছে। বৃহস্পতিবার (৯ মে) আন্দোলনরত শিক্ষার্থীরা ক্লাসে ফেরার, না ফেরার ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সকল শিক্ষার্থীর নিকটে ভোটগ্রহণ করতে দেখা যায়।  

জানা যায়, বৃহস্পতিবার সকালে উপাচার্য সমস্যার সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের গঠনকৃত ১১ সদস্য বিশিষ্ট কমিটির সাথে টানা তৃতীয় দিনের মত আলোচনায় বসে শিক্ষার্থীদের প্রতিনিধি দল। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন উপাচার্য নিয়োগের কাজ বেশ অগ্রগতির দিকে জানিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানায়। জবাবে শিক্ষার্থীরা সকলের সাথে আলোচনা সাপেক্ষে শনিবার তাদের সিদ্ধান্ত জানাবে বলে প্রশাসনকে অবহিত করে।

বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মোকাম্মেল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী সহ বিভিন্ন ডীন এবং বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। 

ক্লাসে ফেরা, না ফেরার ব্যাপারে রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভোটের আয়োজন করে শিক্ষার্থীরা। এতে শতকরা ৯৯ ভাগেরও বেশি শিক্ষার্থী উপাচার্য সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরে যেতে অপারগতা প্রকাশ করেন। শিক্ষার্থীদের আশঙ্কা, ক্লাসে ফিরে গেলে উপাচার্য সমস্যার সমাধান নিয়ে আবার টালবাহানা শুরু হতে পারে। এজন্য ভবিষ্যতের কথা ভেবে তারা পূর্ণাঙ্গ সমাধান নিয়ে তবেই ক্লাস, পরীক্ষাতে অংশগ্রহন করতে চায়।

এ বিষয়ে গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান রনি বলেন, 'শিক্ষার্থীরা তাদের পূর্বের সিদ্ধান্তের ব্যাপারে অটল রয়েছে। শনিবার আমরা সকল শিক্ষার্থীরা আন্দোলনে আমাদের সম্পৃক্ততা প্রমাণ করবো এবং সমস্যার পূর্ণাঙ্গ সমাধান না হওয়া পর্যন্ত ক্লাস ফিরবো না। আমরা আমাদের দাবির ব্যাপারে কারো সাথে কোনো আপস করিনি, ভবিষ্যতেও করবো না।'

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) অনুমোদিত উপাচার্যের দাবিতে ক্লাস, পরীক্ষা বর্জন করে গত ৬ এপ্রিল থেকে টানা আন্দোলন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা।

ট্যাগ: bdnewshour24 গণ বিশ্ববিদ্যালয়