banglanewspaper

বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপির কোনও আদর্শ নেই। জিয়াউর রহমান ভাড়া করা নেতাদের নিয়ে দল প্রতিষ্ঠা করেছিলেন। আজকে তাদের ঐক্যফ্রন্টেও ঐক্য নেই। ঐক্যফ্রন্টও এখন ভেঙে যাচ্ছে।’

শনিবার (১১ মে) দুপুরে চট্টগ্রাম নগরের কাজীর দেউড়িতে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত ৭ জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা, দক্ষিণ জেলা, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা নিয়ে এই বর্ধিত সভার আয়োজন করা হয়।  

আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে রাষ্ট্রক্ষমতায় থাকায় দলের ভেতর যেসব সুবিধাবাদী ব্যক্তি ও সংগঠনের অনুপ্রবেশ হচ্ছে তাদের ধীরে ধীরে বের করে দেয়ার কথা জানিয়েছেন হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘তৃণমূলের নেতাদের নিয়েই আওয়ামী লীগ। অনুপ্রবেশকারীদের আমাদের সংগঠনে দরকার নেই। তাদের বের করে দেয়ার কার্যক্রম শুরু করতে হবে।’

সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের ডিজিটাল ডাটাবেজ তৈরির কাজ শুরু হয়েছে বলেও জানান তিনি।

দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘সমস্ত নেতাকর্মীদের প্রতি আমি বিনীত অনুরোধ জানিয়ে বলি, ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। বিনয় মানুষকে মহান করে। বিনয়ী মানুষকে সবাই ভালোবাসে। ঔদ্ধত্য মানুষ পছন্দ করে না। আমাদের নেতাকর্মীদের মাঝে যেন ঔদ্ধত্য আচরণ না থাকে।’

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু। 

আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী এনামুল হক শামীমের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন- তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি ফজলে করিম চৌধুরী, দক্ষিণের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী। 

এছাড়া সাংসদ নজরুল ইসলাম, এম এ লতিফ, মাহফুজুর রহমান মিতা, সাইমুম সরওয়ার কমল, উত্তর জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নারী সাংসদ ওয়াসিকা আয়শা খানম ও খাদিজাতুল আনোয়ার সনি প্রমুখ উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 তথ্যমন্ত্রী