banglanewspaper

মূল্য তালিকা না থাকায় এবার মুরগি ব্যবসায়ীদের জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (১৪ মে) রমজান উপলক্ষে রাজধানীর কারওয়ান বাজারে বিশেষ অভিযান চালিয়ে আটজন মুরগি ব্যবসায়ীকে জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

প্রতিষ্ঠানগুলো হলো, জসিমের মুরগির দোকান, মোকসেদের মুরগির দোকান, দেলোয়ারের মুরগির দোকান, আলমগীর হাঁস হাউস, ইসমাইলের মুরগির দোকান, মনিরের মুরগির দোকান, রায়হানের মুরগির দোকান ও আব্দুল সাত্তারের মুরগির দোকান। প্রত্যেককে ৫০০ টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মূল্য তালিকা না থাকা ও বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় কারওয়ান বাজারের নোয়াখালী জেনারেল স্টোর, রাসেল জেনারেল স্টোর, নিউ মোতালেব জেনারেল স্টোর, আলতাফ জেনারেল স্টোর এবং দেওয়ান এন্টারপ্রাইজ প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, আজ কারওয়ান বাজারের পেঁয়াজ, মরিচ, রসুন, আদা ও হাঁস-মুরগির বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পেঁয়াজ, মরিচ, রসুন, আদার বাজারে মূল্য তালিকা থাকলেও মুরগির বাজারে কোনো মূল্য তালিকা ছিল না। এ কারণে আটজন মুরগি ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। প্রথমে কম জরিমানা করা হয়েছে। পরবর্তীতে আইন মেনে ব্যবসা না করলে বড় অঙ্কের জরিমানা করা হবে।

অভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১১ এর সদস্যরা।

ট্যাগ: bdnewshour24 জরিমানা