banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার পাশের রেস্টুরেন্ট এবং শ্রীপুর রোডের ৩টি ফলের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা  হয়েছে। 

এতে একটি রেস্টুরেন্ট ও দুটি ফলের দোকানকে মোট ৪৫ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয় এবং একটি ফলের দোকানকে সাধারণ ক্ষমা করা হয়।

মঙ্গলবার (১৪ মে) বিকেল ৩টায় এ অভিযান চালানো হয়।

রমজান মাসে দ্রব্যমূল্য ঠিক রাখা ও ইফতারের খাদ্যপণ্যের মান সমুন্নত রাখার উদ্দেশ্যে উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরার পরিচালনায় ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান চালানো হয়। এসময় তার সাথে ছিলেন নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম। 

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯- এর ৩৮ এবং ৫৩ ধারায় মাওনা চৌরাস্তার ড্রিম হেভেন রেস্টুরেন্টকে ২০হাজার, হৃদয় ফুডকে ১৫ হাজার ও মেহেদী ফল ভান্ডারকে ১০হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। 

রেস্টুরেন্টে জনস্বাস্থ্যের ক্ষতি হয় এমন ভোগ্য পণ্যা পাওয়া যায়। ফলের দোকানগুলোতে আঙুর, আপেল ও অন্যান্য পণ্যে ভেজাল পাওয়া যায় । এ ছাড়াও ফলের দোকান থেকে খেজুরসহ কয়েকটি ফলের নমুনা সংগ্রহ করা হয়। পরে বিপুল পরিমাণ ভেজাল খাদ্য পণ্য ধ্বংশ করা হয়। 

 এর আগে রাজেন্দ্রপুর বাজারে নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলামের নেতৃত্বে বিভিন্ন খাবার হোটেল এবং মুদীর দোকান পরিদর্শন করে নিরাপদ খাদ্য আইন সম্পর্কে দোকানীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করা হয়।
 

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর