banglanewspaper

মাগুরা প্রতিনিধি: মাগুরাকে পরিচ্ছন্ন ও অবৈধ দখল মুক্ত  শহর হিসেবে গড়ে তোলার লক্ষে বিভিন্ন সড়কের ফুটপাত জুড়ে দখলকৃত অবৈধ স্থাপনা উচ্ছেদ ও রাস্তা জুড়ে প্রতিষ্ঠানের মালামাল রেখে ব্যবসা পরিচালনার বিরুদ্ধে অভিযান পরিচালনা শুরু হয়েছে। 

জেলা প্রশাসন ও পৌর সভার যৌথ উদ্দ্যোগে মঙ্গলবার দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের নেতৃত্বে পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান জানান, মাগুরা শহরকে পরিচ্ছন্ন ও অবৈধ দখল মুক্ত  করে গড়ে তোলার লক্ষে শহরের ভায়নার মোড় থেকে ঢাকার রোড, চৌরঙ্গীর মোড়সহ শহরের বিভিন্ন এলাকায় রাস্তার পাশে অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা ও প্রতিষ্ঠানের সামনের রাস্তা দখল করে ব্যাবসার মালামাল রেখে ফুটপাতগুলো দখলে নিয়ে ব্যাবসা পরিচালনাকারিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

এভাবে ফুটপাতগুলো অবৈধ দখলের ফলে একদিকে যেমন শহরের সৌন্দর্য বিঘ্নিত  হচ্ছে অন্যদিকে জনসাধারণের রাস্তার পাশে ফুটপাত দিয়ে চলাচলা দুস্কর হয়ে পড়েছে।

জেলা প্রশাসক মোঃ আলী আকবর এর নির্দেশে ও পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল এর সহযোগিতায় আজ  থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু হয়। প্রথম দিনের অভিযানে কোন জরিমানা বা আইনগত ব্যবস্থা না নিয়ে সকলকে মৌখিকভাবে সচেতন করে দেয়া হয়েছে।

ভবিষ্যতে রাস্তা বা ফুটপাথ দখল করে এ ধরনের কার্যক্রম চালালে তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেয়া হয়েছে বলে জানান তিনি।

ট্যাগ: bdnewshour24 মাগুরা