banglanewspaper

দীর্ঘ আড়াই মাসের চিকিৎসা শেষে দেশে ফিরছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশের পথে রওনা দিতে বর্তমানে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অবস্থান করছেন তিনি।

বুধবার (১৫ মে) বাংলাদেশ সময় ১টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে চাঙ্গি বিমানবন্দর থেকে ঢাকা উদ্দেশে রওনা দেবেন কাদের। সন্ধ্যা ৬টার দিকে ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি।

বুধবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-প্রধান তথ্য কর্মকর্তা আবু নাসের বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

এদিকে, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দীর্ঘ আড়াই মাস সিঙ্গাপুর থেকে ফিরছেন। এজন্য বিমানবন্দরে নেতাকর্মীরা তাকে অভ্যর্থনা জানাবেন বলে মঙ্গলবার সাংবাদিকদের জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ।

উল্লেখ্য, গত ৩ মার্চ ফজরের নামাজের পর শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রামে তার করোনারি ধমনীতে তিনটি ব্লক পান চিকিৎসকরা। পরে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।
গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মন্ত্রীর বাইপাস সার্জারি হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়। ৫ এপ্রিল মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। এরপর তিনি হাসপাতালের কাছে একটি বাসায় ভাড়া থেকে শারীরিক চিকিৎসার ফলোআপ করে আসছিলেন।

বর্তমানে তিনি সুস্থ স্বাভাবিক আছেন। স্বাভাবিকভাবে চলাফেরা যেমন করছেন, তেমনি ব্যায়ামও করছেন নিয়মিত।

ট্যাগ: bdnewshour24 ওবায়দুল কাদের