banglanewspaper

সম্প্রতি ফেসবুকে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সঙ্গে একটি মেয়ের অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সংগঠনের সভাপতির বিবাহ বিতর্ক নিয়ে বিব্রত নেতা-কর্মীরাও। অবশেষে বিষয়টি খোলাসা করলেন সভাপতি নিজেই।

সম্মেলনের এক বছর বাদে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর গত দুদিন ধরে ক্ষোভ বিক্ষোভের মধ্যে বুধবার মধ্যরা‌তে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভা‌নেত্রীর রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে এক জরুরি সংবাদ স‌ম্মেল‌নে আসেন ছাত্রলীগ সভাপতি। আর সেখানেই সাংবাদিকদের এ সংক্রান্ত প্রশ্নের উত্তর দেন তিনি।

শোভন বলেন, ‘বাংলাদেশে কেউ ছাত্রলীগ করলে তার যে বান্ধবী থাকতে পারবে না এমন তো কোন কথা নেই। আপনারা জানেন ছাত্রলীগের সম্মেলন হওয়ার পর থেকেই আমার সম্পর্কে এ ধরনের একটি বিতর্ক তৈরি করা হয়েছিল।’

‘সে আমার বান্ধবী। আমি যখন ছাত্রলীগ সভাপতি থাকবো না তখন তার সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন।’

এ সময় ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানী যোগ করে বলেন, ‘অপেক্ষা করেন, দাওয়াত পাবেন।’

ছাত্রলীগের নেতা-কর্মীদের বিশেষ করে মেয়েদের বিয়ের বয়স ভবিষ্যতে শিথিল করা হতে পারে জানিয়ে গোলাম রাব্বানী বলেন, ‘আমরা এ বিষয়টি নিয়ে আমাদের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি।’

সংগঠনের এই দুই নেতা বলেন, ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়া বিতর্কিতদের বিরুদ্ধে ওঠা অভিযোগ ২৪ ঘণ্টার মধ্যে খতিয়ে দেখে এর সত্যতা পাওয়া গেলে তাদেরকে পদ থেকে অব্যাহতি দেয়া হবে। যে পদগুলো খালি হবে সেখানে ত্যাগী ও বঞ্চিতদের অন্তর্ভূক্ত করা হবে।

তারা জানান, এখন পর্যন্ত আমরা ১৭ জনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। এদের বিরুদ্ধে বিবাহিত হওয়া, মাদক ব্যবসার সঙ্গে যুক্ত থাকা, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও বিএনপি-জামাত পরিবারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ পাওয়া গেছে। যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে, সেসব অভিযোগ প্রমাণিত হলে তাদের অব্যাহতি দেয়া হবে। এর বাইরেও কারো বিরুদ্ধে অভিযোগের সঠিক প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হবে, বলেন তারা।

সংবাদ সম্মেলনে অভিযুক্ত ১৭ জনের নাম ঘোষণা করেন গোলাম রব্বানী। তিনি বলেন, আমি অভিযুক্তদের নাম ঘোষণা করছি। এই ১৭ জন হলেন—তানজীল ভুইয়া তানভীর (বয়স), আরেফিন সিদ্দিকি সুজন (মাদক সংশ্লিষ্টতা), সুরঞ্জন ঘোষ( বয়স), আতিকুর রহমান খান (মাদক সংশ্লিষ্টতা), বরকত হোসেন হাওলাদার (শিক্ষকের সঙ্গে অসদাচরণের অভিযোগ), শাহরিয়ার হোসেন বিদ্যুৎ( সংগঠনের নীতি বিরোধী কর্মকাণ্ড), মাহমুদুল হাসান তুষার (মুক্তিযুদ্ধের বিরুদ্ধে চেতনা ধারণের অভিযোগ), আমিনুল ইসলাম বুলবুল (মামলা রয়েছে), আহসান হাবীব (চাকরি) ,সাদিক খান (বিবাহ), তৌফিক হাসান সাগর (পরিবারের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ), সোহানী হাসান তিথি (বিবাহ), রুশি চৌধুরী (বিবাহ), মুনমুন নাহার বৈশাখী (বিবাহ) ও আফরিন লাবণী (বিবাহ)।

ট্যাগ: bdnewshour24 ফেসবুক ছাত্রলীগ