banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি : রমজান মাস। সংযম ও সাধনার মাস। আল্লাহ’র সন্তুষ্টি অর্জনের জন্য মুসলমানরা রমজান মাসে রোজা রাখে। অন্যান্য মাসের তুলনায় রমজান মাসে বেশি ইবাদত বন্দিগির মাধ্যমে সময় পার করে মুসলমানরা। রমজান মাসের মূল বিষয়গুলোর মধ্যে অন্যতম সেহরি ও ইফতার। সাধ্যের মধ্যে রোজাদাররা সেহরি ও ইফতারের আয়োজন করে।

তবে দেশের বিভিন্ন এলাকায় রয়েছে এতিমখানা ও মাদ্রাসা। সেখানে এতিম শিশুরা কুরআন শিক্ষায় নিজেকে আলোকিত করে। সমাজের তথা ইসলামের মূলনীতি বাস্তবায়নের শিক্ষা নেয়। আর রমজান মাসে এসব কোমলমতি শিশুরা অনেক কষ্ট করে হলেও রোজা রাখে এবং ইবাদত করে।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলাতেও বেশ কয়েকটি মাদ্রাসা ও এতিমখানা রয়েছে। সেখানে অনেক ছেলে-মেয়ে পড়াশোনা করে। রমজান মাসে এসব শিশুদের নিয়েই ইফতারের আয়োজন করেছেন এক সময়ের ছাত্রলীগের কান্ডারি নেতা বর্তমান গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এবং কালিয়াকৈর পৌরসভার মেয়র প্রার্থী সিকদার জহিরুল ইসলাম জয়। রমজান মাসজুড়ে কালিয়াকৈর উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় ইফতারের আয়োজন করেছেন।

ভ্রাতৃত্ববোধের নজির স্থাপন করে সিকদার জয় অসহায় এসব শিশুদের পাশে এসে দাঁড়িয়েছেন। এছাড়া স্থানীয় এলাকাবাসীর সাথে ইফতার আয়োজন করছেন সিকদার জয়। আর সিকদার জয়ের এমন কর্মকান্ডে এতিমখানা ও মাদ্রাসার শিক্ষার্থী থেকে শুরু করে সর্বস্তরের জনগণ তাকে বাহ্বা দিচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং গাজীপুর-১ আসনের সাংসদ এ্যাডভোকট আ.ক.ম মোজাম্মেল হকের আশির্বাদপুষ্ঠ বাংলাদেশ ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি, বর্তমান গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয় রমজান উপলক্ষ্যে কালিয়াকৈর উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন এলাকায় প্রতিদিন কোন না কোন মাদ্রাসা কিংবা এতিমখানায় ইফতারের আয়োজন করেছেন।

এ বিষয়ে গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও কালিয়াকৈর পৌরসভার মেয়র প্রার্থী সিকদার জহিরুল ইসলাম জয় বলেন, রমজান মাস উপলক্ষ্যে অসহায় এতিম শিশুদের পাশে এসে দাঁড়িয়েছি। এতিমখানা ও মাদ্রাসার উন্নয়নে আমি সবসময় পাশে আছি এবং থাকবো। এছাড়া মেহনতি মানুষদের সেবায় আমার বিশদ কর্মপরিকল্পনা আছে। 

তিনি আরো বলেন, পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষা, ভেদাভেদ ভুলে আসুন আমরা অসহায়দের পাশে দাঁড়ায়। মেহনতি শ্রমিক, দিনমজুর, খেটে খাওয়া মানুষদের প্রতি মহানুবতার দৃষ্টান্ত স্থাপন করি।

সিকদার জয়ের সাথে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি রুবেল পারভেজ, কালিয়াকৈর পৌর ছাত্রলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন (সবুজ)সহ প্রমূখ।
 

ট্যাগ: bdnewshour24 কালিয়াকৈর