banglanewspaper

অস্ট্রিয়ার ডানপন্থী দল ফ্রিডম পার্টির (এফপিও) প্রধান ও দেশটির ভাইস চ্যান্সেলর হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে পদত্যাগ করেছেন। একই সঙ্গে তিনি রাজনৈতিক সকল কর্মকাণ্ড থেকে নিজেকে বিরত রাখার ঘোষণা দিয়েছেন।

জার্মান পত্রিকা স্পিগেলের গোপন ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ফাঁস হয়েছে। যেখানে হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে, ইউহান গুদেনুস এবং রাশিয়ান এক নারীর কথোপকথন রয়েছে। ভিডিওতে রাশিয়ান এক ব্যক্তির কাছ থেকে নিজ দলের নির্বাচনী প্রচারণার জন্য অর্থ সাহায্য চাইতে দেখা যায়।

ভিডিওটি গত বছর স্পেনের ইবিজার একটি অবকাশকেন্দ্রে ধারণ করা হয়। সেখানে হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে তার নির্বাচনী ক্যাম্পেইনের বিভিন্ন বিষয় এবং অস্ট্রিয়ার সনামধন্য পত্রিকা ক্রোনেন জাইতুং কেনার বিষয়ে আলোচনা করেন।

অস্ট্রিয়ার জাতীয় নির্বাচনের কিছুদিন আগে ভিডিওটি ধারণ করা হয়। ধারণা করা হচ্ছে, নির্বাচনে জেতার জন্য ভাইস চ্যান্সেলর হেইঞ্জ ক্রিশ্চিয়ান স্ট্রাখে রাশিয়ান নারীর কাছে সাহায্য চেয়েছিলেন।

এদিকে ভিডিওটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর বিপুল সংখ্যক নাগরিক নতুন নির্বাচনের দাবিতে রাস্তায় মিছিল করছেন। এর মধ্যে তিনি পদত্যাগ করলেন।

ট্যাগ: bdnewshour24 পদত্যাগ