banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি : পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে কার না মন চায়। সারা বছরের কর্মক্লান্তি দূর করতে তাইতো ঈদের ছুটিকেই বেছে নেয় বিনোদন প্রেমীরা। আর তাদের বিনোদন চাহিদা মেটাতে ঈদের সময় দেশের নামি-দামি বিনোদন পার্কগুলো রঙ্গিন সাজে সুসজ্জিত করা হয়। বিনোদন প্রেমীদের আকৃষ্ট করতে নানা রকমের প্রস্তুতি নিয়ে থাকে বিনোদন পার্ক কর্তৃপক্ষ। 

রাজধানীর সন্নিকটে ঢাকার আশুলিয়ার বাড়ইপাড়াতে অবস্থান দেশের অন্যতম বিনোদন পার্ক ‘নন্দন পার্ক'র। সববয়সী মানুষের পছন্দের শীর্ষে এখন নন্দন পার্ক। সবুজে ঘেরা বিশাল এলাকা নিয়ে গড়ে উঠায় এখানে বিনোদন প্রেমীদের উপচে পড়া ভীড় সারা বছরই লেগে থাকে। শিশু-কিশোরদের জন্য নন্দন পার্কের আলাদা আকর্ষণ সবসময় আকর্ষণ করে বিনোদন প্রেমীদের। এছাড়া তরুণ প্রজন্মের গানের কনসার্ট আয়োজনে নন্দন পার্কের রয়েছে আলাদা গুন। 

আসন্ন ঈদকে সামনে রেখে তাই নন্দন পার্কে চলছে ঈদ প্রস্তুতি। উৎসবে আনন্দ ছড়িয়ে দিতে রঙ্গিন রঙ্গে সাজিয়ে তোলা হচ্ছে নন্দন পার্ককে। বেশ কিছু সংস্কার কাজ করা হচ্ছে দৃষ্টিনন্দন করার জন্য। ধুয়ে মুছে পরিপাটি করা হচ্ছে সকল কিছু। এছাড়া অন্যান্য বছরের ন্যায় এবারো নন্দন পার্কে নতুন রাইড (এয়ার সাইকেল) সংযোজন করা হয়েছে।

এছাড়া, ঈদ উপলক্ষ্যে নন্দন পার্ক বিশেষ ছাড়ের ব্যবস্থা নিয়েছে। বিভিন্ন প্যাকেজে টিকিটের মূল্যের ছাড় প্রতিবছরই থাকে যা এবারও থাকবে।
এছাড়া ঈদের পরবর্তী দিনগুলোতে নন্দন পার্কে লাইভ মিউজিক, ডিজে, ড্যান্স শো ইত্যাদির আয়োজন থাকবে।

একান্ত সাক্ষাৎকারে 'বিডিনিউজ আওয়ার টুয়েন্টিফোর ডটকম’কে নন্দন পার্কের ভারপ্রাপ্ত হেড অব অপারেশন মোহাম্মদ মাসুদ রানা বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে দর্শনার্থীদের নিরাপত্তার জন্য নিজস্ব সিকিউরিটি ছাড়াও হাইওয়ে ও থানা পুলিশের সাথে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে যাতে দর্শনার্থীদের কোন প্রকার অসুবিধা না হয়। এছাড়া দর্শনার্থীদের সুবিধার জন্য হেল্প ডেস্ক থাকবে এবার যেখান থেকে দর্শনার্থীরা যে কোন ধরণের সাহায্য পাবে।

তিনি আরো বলেন, নন্দন পার্ক সব সময় দর্শনার্থীদের বিনোদন চাহিদা মেটাতে বদ্ধপরিকর। সেই জায়গা থেকে এবার নন্দন পার্কে কিছু বাড়তি সংযোজন করা হয়েছে যা বিনোদন প্রেমীদের আকৃষ্ট করবে।

ঈদের ছুটিতে পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবকে নিয়ে নন্দন পার্কে ঘুরে যেতে বিনোদন প্রেমীদের প্রতি আহ্বান জানান তিনি।
 

ট্যাগ: bdnewshour24 নন্দন পার্ক