banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে কবর সাদৃশ্য এক গর্ত খুঁড়ে কাফনের কাপর মরানো  কলাগাছ ও মাটির তৈরি  পুতুল পাওয়ার ঘটনা ঘটেছে। এরই সাথে তাবিজ,রং, সুই ও সুতা প্রভৃতি পাওয়া যায়। 

২০ মে সোমবার বিকেলে উপজেলার কাওরাইদ ইউনিয়নের  নান্দিয়া সাংগুন উত্তর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীদের মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে বলেও জানা যায়। ওই বাড়ীর মালিক ইদ্রিস আলী ময়নসিংহের পাগলা থানার তলুলী গ্রামে। 

স্থানীয় ফয়েজ মিয়া জানান,ওই লোক রাতে আসে ও সকালে চলে যায়।  কারো সাথে তেমন কোন কথা বলেনা । কেউ কেউ হাজী সাহেব বলে জানে উনাকে। এমন ঘটনায় আমরা আতংকিত। 

স্থানীয়দের বরাত দিয়ে কাওরাইদ ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য জসিম উদ্দিন মীর দাদন জানান, গত ৩ বছর আগে ওই ব্যক্তি এখানে জমি কিনে বাড়ী বানায়। তবে কারো সাথে তার কোন পরিচয় হয়নি। গতকাল স্থানীয়রা ওই বাড়ীর পাশে কবর সাদৃশ্য বস্তু দেখে কৌতুহল জাগে যে, দু-এক দিনের মধ্যে কেউ তো মারা যায়নি। তাহলে এটা কার কবর?

বিষয়টি স্থানীয়রা আমাকে জানালে আমি শ্রীপুর থানায় ফোন দেই।সেখান থেকে আমাকে ওই গর্ত খুঁড়ে দেখার কথা বললে আমি  স্থানীয়দের সহযোগিতায় ওই গর্ত খুঁড়ে কাফনের কাপড় মরানো  কলাগাছ,মাটির পুতুল, সুই ও সুতাসহ কিছু তাবিজ পাওয়া পাই।

এলাকাবাসীর ধারনা, ঐ লোক রাতের গভীরে তার বাড়ির পিছনে মাটির নিচে এসব পুঁতে রেখেছিল। কোনো যাদু-টোনা বা কুফরীর কাজে এগুলো ব্যবহার হয়েছে কিনা তা নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে বলেও জানান তিনি। 

ট্যাগ: bdnewshour24 কবর খুঁড়ে কলাগাছ মাটির পুতুল