banglanewspaper

বিশ্বকাপের বাকি আর মাত্র ৮ দিন। বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু হয়ে গেছে আরও এক মাস আগেই। কন্ডিশন ও উইকেটের সাথে ক্ষাপ খাইয়ে নিতে টাইগাররা খেলেছিল ত্রিদেশীয় সিরিজ। সফলতার সাথে শেষ হয়েছে টাইগারদের সে সিরিজ। এবার যাত্রা শুরু বিশ্বকাপের পথে।

আইসিসি বিশ্বাকাপকে সামনে রেখে গত শনিবার ইংল্যান্ডে পা রাখে বাংলাদেশ দল। একদিন বিরতির পর রবিবার থেকে ছিল টাইগারদের ঐচ্ছিক অনুশীলন ক্যাম্পে। ওই ক্যাম্পে শুধু মাত্র সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম অনুশীলন করেন। আর সোমবার থেকে বিশ্বকাপের জন্য আনুষ্ঠানিকভাবে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ দল।

প্রায় ৩ ঘণ্টাব্যাপী এই প্রস্তুতিতে সেন্টার উইকেটে ব্যাটিং ঝালিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদরা। বোলিং প্রস্তুতি সেরেছেন মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিনরা। ছিল ফিল্ডিং অনুশীলনও। গ্রাউন্ড ফিল্ডিং ও ক্যাচিংয়ে বাড়তি সময় দিয়েছেন সৌম্য-লিটনরা।

স্পিন কোচ সুনীল যোশি আলাদা ভাবে কাজ করেছেন মোসাদ্দেক সৈকতকে নিয়ে। সবমিলিয়ে পুরোদমে চলে অনুশীলন। এই অনুশীলনের একটি ছোট ভিডিও পোস্ট করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিশিয়াল পেজ থেকে। ক্যাপশনে লেখা ছিল, লেস্টারের গ্রেস রোডে বাংলাদেশ দলের অনুশীলন।

ছুটি নিয়ে ঢাকায় ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। অন্যদিকে পরিবারের সঙ্গে সময় কাটাতে দুবাই গেছেন তামিম ইকবাল। সবমিলিয়ে লেস্টারে বিসিবির অর্থায়নে চার দিন চলবে এই অনুশীলন ক্যাম্প।

আগামী বৃহস্পতিবার কার্ডিফে যাবে দল। ওই দিন থেকে বাংলাদেশ থাকবে আইসিসির প্রটোকলে, পুরো দল নেবে বিশ্বকাপ আয়োজক দেশের আতিথেয়তা। ২৪ মে থেকেই শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। তবে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ দুইটি হলো ২৬ ও ২৮ মে, কার্ডিফে।

তাই ২৩ মে লেস্টার ছেড়ে কার্ডিফে যাবে বাংলাদেশ দল। ওইদিনই দুবাই থেকে তামিম ইকবাল এবং দেশ থেকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দলের সঙ্গে যোগ দেবেন। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

ভিডিও

ট্যাগ: bdnewshour24 বিশ্বকাপ