banglanewspaper

আয়ারল্যান্ডে তিনজাতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ট্রফি জয়ের পর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দিন কয়েকের জন্য দেশে ফিরেছিলেন। ব্যক্তিগত সেই ছুটি শেষে বুধবার সকালে বিশ্বকাপের মিশনে ইংল্যান্ডের বিমান ধরেছেন মাশরাফি। বাংলাদেশ দল আগেভাগেই পৌছে গেছে বিশ্বকাপের দেশে। 

বিমানে উঠার আগে মঙ্গলবার সকালে বাংলাদেশের বিশ্বকাপ অধিনায়ক সবার কাছে দোয়া চান। বলেন-‘আমরা যাতে বিশ্বকাপ থেকে ভালো সাফল্য নিয়ে ফিরতে পারি, সেজন্য সবার কাছ থেকে দোয়া চাচ্ছি।’

বাংলাদেশ দল এখন রয়েছে লেস্টারশায়ারে। সেখান থেকে বৃহস্পতিবার রওয়ানা হবে কার্ডিফে। এই কার্ডিফেই বাংলাদেশ বিশ্বকাপ শুরুর আগে দুটো প্রস্তুতি ম্যাচ খেলবে। ২৬ মে প্রথম প্রস্তুতি ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। ২৮ মে দ্বিতীয় ও শেষ প্রস্ততি ম্যাচে নামবে ভারতের বিপক্ষে।

বৃহস্পতিবার, ২৩ মে, লন্ডন সময় দুপুরে বিশ্বকাপে অংশগ্রহনকারি দেশগুলোর অধিনায়কদের একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সংবাদ সম্মেলনে মাশরাফিও উপস্থিত থাকবেন।

বাংলাদেশ অধিনায়ক বিশ্বকাপের আগেভাগে আয়ারল্যান্ডে তিনজাতি ক্রিকেট টুর্নামেন্টের সাফল্য প্রসঙ্গে বলছিলেন-‘এই টুর্নামেন্টের ট্রফি জয় আমাদের বিশ্বকাপের মাঠে আমাদের আত্মবিশ্বাস বাড়াবে। তবে বিশ্বকাপ কঠিন হবে কোনো সন্দেহ নেই। নিজেদের পুরো সম্ভাবনা অনুযায়ী খেলতে পারলে এই টুর্নামেন্টে বাংলাদেশও ভালো ফল করতে পারবে।’

মাশরাফি বিন মর্তুজার এটি চতুর্থ বিশ্বকাপ। অধিনায়ক নিজেই জানিয়েছেন-এটা তার শেষ বিশ্বকাপ। শেষের সমাধানটা সাফল্যের মোড়কেই করতে চান অধিনায়ক।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি হবে ওভালে।

ট্যাগ: bdnewshour24 মাশরাফি