banglanewspaper

মাগুরা প্রতিনিধি: মাগুরায় অপহৃত ব্যাক্তিকে উদ্ধারসহ অপহরণকারী চক্রের চার সদস্যকে আটক করেছে জেলা পুলিশ। রোববার গ্রেপ্তারকৃত চার অপহরণকারী ও উদ্ধারকৃত ব্যক্তিকে মাগুরা পুলিশ সদর থানা সম্মেলন কক্ষে সাংবাদিকদের সামনে হাজির করে। 

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোহাম্মদ ইব্রাহিম বলেন, ২৪ মে সন্ধ্যায় সদরের বুধইরপাড়া গ্রামের ইকতার বিশ্বাস নামে এক রাজমিস্ত্রিকে কৌশলে অপহরণ করে একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্র। পরে চক্রটি তার পরিবারের কাছে বিকাশের মাধ্যমে ত্রিশ হাজার টাকা মুক্তিপন দাবি করে। বিষয়টি তার পরিবার পুলিশকে জানায়। পুলিশ অপহরণকারীদের দেওয়া বিকাশ নাম্বারটি অবস্থান সনাক্ত করে। সদরের আলমখালী বাজারের উক্ত বিকাশের এজেন্ট নাম্বারে টাকা পাঠিয়ে সাদা পোষাকধারী পুলিশ সেখানে অবস্থান করে। এ সময় অপহরণকারী চক্রের সদস্য তুহিন মোল্যা সেখানে টাকা এসেছে কিনা খোজ নিতে আসলে, তিনি পুলিশের হাতে ধরা পড়ে।

তিনি আরও বলেন, পরে তার দেওয়া তধ্যমতে, শহরের স্টেডিয়ামপাড়া থেকে চক্রের অনতম সদস্য সাজ্জাদ হোসেন ও শহিনুর রহমান, আদর্শপাড়া থেকে মোহাম্মদ জয় কে গ্রেপ্তার করে।তবে এ চক্রের অন্যতম হোতা সোহানুর রহমান ও রত্না খাতুনের অবস্থান সনাক্ত করে পুলিশ তাদের গ্রেপ্তারের চেষ্ঠা চালাচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ ইব্রাহিম আরো জানান. সংঘবদ্ধ এই চক্রটি দীর্ঘদিন ধরে  রত্না খাতুন নামে এক ভ্রাম্যমাণ পতিতা নারীকে দিয়ে ফাঁদ পেতে মাগুরার বিভিন্ন পেশার অগনিত মানুষকে অপহরণ করে, অশ্লীল ভিডিও চিত্র ধারনসহ নানা প্রতারনার ফাদে ফেলে টাকা আদায় করে আসছে। এ বিষয়ে মান সন্মান লোক লজ্জার ভয়ে অনেকেই প্রকাশ করেন না। তবে এ ধরনের প্রতারক চক্রের বিষয়ে সকল কে সতর্ক হতে এবং এ ধরনের ঘটনায় পুলিশকে অবহিত করার জন্য আহব্বানও জানান তিনি। 

এ ঘটনায় গ্রেপ্তারকৃত ৪  জনসহ মোট ৬ জনের নামে মাগুরা সদর থানায় অপহরণ ও মুক্তিপন আদায়ের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

ট্যাগ: bdnewshour24 মাগুরা