banglanewspaper

রাজধানীর মালিবাগে পুলিশের গাড়িতে হামলার ঘটনায় রাজধানীর সব ইউনিটকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে পুলিশ সদর দফতর। পুলিশের যেকোনো গাড়িকে আন-অ্যাটেন্ডেড না রাখতে এবং পুলিশের যেকোনো স্থাপনায় প্রবেশকালে সকল আগন্তুককে বিধি মোতাবেক স‌র্বোচ্চ সতর্কতার সঙ্গে তল্লাশি করতে বলা হয়েছে।

পুলিশ সদর দফতরের একাধিক কর্মকর্তা সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে প্রেসনোটও পাঠানো হয়েছে।

পুলিশ সদরের পাঠানো প্রেসনোটে বলা হয়েছে, মালিবাগে পুলিশের গাড়িতে হামলা প্রসঙ্গে পুলিশ সদর দফতর দৃষ্টি রাখছে। সংশ্লিষ্ট ইউনিটকে করণীয় বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া বাংলাদেশ পুলিশের সকল ইউনিটকে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

হামলার বিষয়টি তদন্তাধীন রয়েছে। আইএসের দায় স্বীকারের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এখন পর্যন্ত ঘটনার সঙ্গে আইএসের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। এ বিষ‌য়ে কোনো হালনাগাদ তথ্য থাকলে তাও জানিয়ে দেয়া হবে বলে জানানো হয়েছে ওই বার্তায়।

তবে পুলিশ সদর দফতরের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সতর্কতা হিসেবে সংশ্লিষ্ট সকল ইউনিটকে করণীয় বিষয়ে সুস্পষ্ট দিক-নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া বাংলাদেশ পুলিশের সকল ইউনিটকে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। পুলিশের যেকোনো স্থাপনায় প্রবেশ করতে চাইলে যে কাউকে বিধি অনুযায়ী সতর্কতার সঙ্গে তল্লাশি করতে বলা হয়েছে। একই সঙ্গে ব্লক রেড, চেকপোস্টে তল্লাশি অভিযান পরিচালনা করতে নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে রোববার (২৬ মে) রাত ৯টায় রাজধানীর মালিবাগ মোড়ে সিএনজি পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ডিএমপির ট্রাফিক পূর্ব (সবুজবাগ) বিভাগের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা খাতুন, রিকশাচালক লাল মিয়া এবং এক পথচারী আহত হন।

ট্যাগ: bdnewshour24 গাড়ি পুলিশ