banglanewspaper

লন্ডনে আগামী বৃহস্পতিবার ২২ গজের লড়াই শুরুর আগে উত্তেজনায় কাঁপছে ক্রিকেট বিশ্ব। বিশ্বকাপের এই ১২তম আসর শুরুর আগে ক্রিকেটারদের আচরণ নিয়ে সতর্ক করে দিয়েছেন আইসিসি’র প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন।

রিচার্ডসন বলেন, ক্রিকেট মাঠে কোনও ধরনের ব্যক্তিগত কিংবা বিদ্বেষপরায়ণ মন্তব্য সহ্য করা হবে না। সব টিম মিটিংয়ে আমরা ভালো অচরণের প্রতি জোর দিয়েছি। বিগত এক বছরে বিষয়টিতে বেশ উন্নতি হয়েছে এবং সব টিমই খেলার মাঠে ভালো আচরণ করছে। তাই রাণীর দেশে শুরু হতে যাওয়া বিশ্বকাপে একই ধারাবাহিকতা বজায় থাকবে বলে আশাবাদী রিচার্ডসন।

প্রসঙ্গত, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতা ইংল্যান্ড এবং ওয়েলসে যৌথভাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিযোগিতার এ দ্বাদশ আসরে ১০টি দল অংশগ্রহণ করছে। এবার প্রতিযোগিতার গ্রুপ পর্বের খেলাগুলো রাউন্ড-রবিন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এ পর্বে অংশগ্রহণকারী দশ দলই একে-অপরের বিপক্ষে একই গ্রুপে প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হবে। প্রত্যেক দলই সর্বমোট নয়টি খেলায় অংশ নিবে। গ্রুপের শীর্ষ চার দল নকআউট পর্বে উপনীত হবে এবং সেমিফাইনাল ও ফাইনাল খেলবে। ১৯৯২ সালের ক্রিকেট বিশ্বকাপেও একই প্রক্রিয়া অবলম্বন করা হয়েছিল।

ট্যাগ: bdnewshour24 আইসিসি