banglanewspaper

ভারতের পাঞ্জাব প্রদেশে ১৫০ ফুট গভীর নলকূপে আটকে পড়ে ৩ বছরের এক শিশু। দেশটির উদ্ধারকারী দল ১০৯ ঘণ্টা চেষ্টার পর শিশুটিকে উদ্ধার করে। তবে উদ্ধারের পর তাকে মৃত ঘোষণা করা হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

গত বৃহস্পতিবার (৬ জুন) বাড়ির সামনে খেলতে খেলতে অব্যবহৃত ওই ১৫০ ফুট গভীর নলকূপের ভেতরে পড়ে যায় ফতেবীর। শিশুটির বাড়ি সাংগুর জেলার ভগবানপুরা গ্রামেই। শিশুটির মায়ের দাবি, ওই গভীর নলকূপটি কাপড় দিয়ে ঢাকা ছিল। দীর্ঘদিন যাবৎ ওই নলকূপটি ব্যবহার করা হতো না।

মঙ্গলবার (১১ জুন) সকাল ৫টা ১২ মিনিটে সাংগুর নামক স্থানে পুলিশ, স্থানীয় বাসিন্দার সহায়তায় সহায়তায় নলকূপটি থেকে শিশু ফতেবীরকে উদ্ধার করে এনডিআরএফ (জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া ফোর্স)

সাংগুর জেলার সহকারী পুলিশ কমিশনার ঘনশ্যাম থোরি জানিয়েছেন, অনেক চেষ্টার পর নলকূপটি থেকে উদ্ধার করা হয় ফতেবীরকে। আর তারপরই তাকে অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত সোমবারই (১০ জুন) ফতেবীর দুই থেকে তিনে পা দিয়েছে। শিশুটির জন্মদিনটি কেটেছে ১৫০ ফুট গভীর ওই গর্তের ভেতরেই। এই সময়ে তাকে কোনও খাবার বা পানি সরবরাহ করতে পারেনি উদ্ধারকারীরা।   

ট্যাগ: bdnewshour24 নলকূপ