banglanewspaper

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল নীল চিংড়ির একটি ছবি। যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের একটি সামুদ্রিক খাবারের রেস্তোরাঁয় পাওয়া গেল এই বিরল প্রজাতির চিংড়িকে।

আর্নল্ড লবস্টার ক্লাম বার নামের রেস্তোরাঁতে এমন চিংড়ি দেখতে ভিড় জমাচ্ছেন অনেকেই।

প্রাণী বিজ্ঞানীরা জানিয়েছেন, ২ লাখ চিংড়ির মধ্যে একটি চিংড়ি এমন বর্ণ ধারণ করে। জিন ঘটিত ত্রুটির কারণেই একটি সামুদ্রিক প্রজাতির চিংড়ির গায়ের রং নীল হয়ে যায়। বিরল সেই নীল চিংড়ির ছবি তুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন রেস্তোরাঁর মালিক নাথন নিকারসন। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নাথানের রেস্তোরাঁয় ভিড় বাড়ছেই। বলতে গেলে কাস্টমার উপচে পড়ছে তার রেস্তোরাঁয়।

ব্যাপারটি স্থানীয় গণমাধ্যমকর্মীদের চোখে পড়ে। তারা আর্নল্ড লবস্টার ক্লাম বার রেস্তোরাঁর মালিক নাথনের সাক্ষাতকার নেন।

সাক্ষাতকারে নাথান বলেন, এই প্রথম নীল রঙের চিংড়ি দেখলাম। অন্য সব খাবারের সঙ্গে এটি জীবিত চলে আসে আমার রেস্তোরাঁয়। প্রথমে নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। ভাবছিলাম কেউ আমার সঙ্গে মজা করেছে। আমি এটি মানুষদের দেখানোর জন্য কয়েকদিন রেস্তোরাঁয় রেখে দেব। তারপর উপযুক্ত অ্যাকোরিয়াম পেলে সেখানে চিংড়িটি দান করব।

উপযুক্ত অ্যাকোরিয়াম খুঁজে পেলেন কি এমন প্রশ্নে নাথন জানান, সেন্ট লুইস অ্যাকোরিয়ামে মাছটিকে দান করতে চান তিনি। সেখানেই এটি ভাল থাকবে। তিনি চান বিরল প্রজাতির এই চিংড়ি বেঁচে থাকুক। একে দেখে মুগ্ধ হোক সবাই।

ট্যাগ: bdnewshour24 সোশ্যাল মিডিয়া ভাইরাল নীল চিংড়ি