banglanewspaper

কিছুদিন আগেই জানা গিয়েছিল বলিউডের অভিনেতা সঞ্জয় দত্তকে অ্যান্টিড্রাগ প্রচারের মুখ করা হবে। কারণ তার জীবনের সংগ্রাম কিংবা গোটা জীবনে ড্রাগের নেশার থেকে তার লড়াই এই নজির সাধারণ মানুষের কাছে ভালো বার্তা দেবে। এই আশা করে সঞ্জয়কে অ্যান্টিড্রাগের প্রচারে ব্যবহার করাই ছিল কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে। 

সূত্রের খবর, সেই পরিকল্পনা আপাতত স্থগিতাদেশ দিয়েছে কেন্দ্রীয় সামাজিক সুরক্ষা ও পরিকল্পনা মন্ত্রক। এই দফতরের মন্ত্রী থাওয়ারচন্দ্র গিলোট জানিয়েছেন সঞ্জয়কে প্রচারের মুখ করা যাবে না।

আগামী ২৬ তারিখ আন্তর্জাতিক মাদক বন্ধ ও ড্রাগ পাচার বন্ধের সচেতনতার দিন। ওইদিন দেশজুড়ে ড্রাগ বন্ধের জন্য বিশেষ বার্তা দিতে চেয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু সঞ্জয়কে প্রধান মুখ হিসাবে তুলে ধরাতে আপত্তি থাকায় পিছিয়ে আসে সরকার। 

কারণ হিসাবে জানা গিয়েছে সঞ্জয় যেহেতু নিজের আগের জীবনের কথা সবাইকে বলেছেন তার একটি খারাপ বার্তা ইতিমধ্যেই সাধারণ মানুষের মধ্যে পড়ে গিয়েছে। তাই সঞ্জয়কে মুখ হিসাবে চাইছে না কেন্দ্রীয় সরকার। সূত্র মারফত এও জানা গিয়েছে, সঞ্জয় দত্ত নাকি নিজেই অনিচ্ছাপ্রকাশ করেছেন এই সংস্থার মুখ হতে।

তাই তাকে ব্যবহার করা হচ্ছে না অ্যান্টি ড্রাগ প্রচারের জন্য। যদিও কেন্দ্রীয় সরকারের সঞ্জয়ের থেকেও কোনও ভালো মুখকে খুঁজেছেন তার জায়গায়। 
 

ট্যাগ: bdnewshour24 মন্ত্রী