banglanewspaper

আজ (মঙ্গলবার) সারাদেশে কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া আজ রাত থেকে পঞ্চগড়সহ রংপুর বিভাগের বিভিন্ন জেলায় বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, আজ (মঙ্গলবার) রাত থেকে পঞ্চগড় জেলায় বৃষ্টিপাত শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামীকাল বুধবার রংপুর বিভাগের অধিকাংশ জেলায় বৃষ্টিপাত হবে এবং বৃষ্টির পরিমাণ কিছুটা বৃদ্ধি পাবে। তবে বৃহস্পতিবার থেকে সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

আবহাওয়ার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ট্যাগ: bdnewshour24 বৃষ্টি