banglanewspaper

কাজী আশিকুল ইসলাম, ছাগলনাইয়া প্রতিনিধি: ছাগলনাইয়া উপজেলা প্রশাসন'র উদ্যোগে মাদকবিরোধী সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ জুন বুধবার উপজেলা হক রুমে এ আলোচনা সভার আয়োজন করা হয়। 

"সুস্বাস্থ্যই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে, "মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস ২০১৯" উপলক্ষে দেশব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে উক্ত সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদা ফাতেমা চৌধুরী এবং সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোমেনা বেগম।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ মেজবাহ্ উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান এয়ার আহাম্মদ ভূঁঞা, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হোসেন পাটোয়ারী রুবেল, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির সভাপতি মুজিবুর রহমান মুজিব, উপজেলা মাধ্যমিক শিক্ষক অফিসার আল মোমিন, প্রাথমিক শিক্ষা অফিসার মহি উদ্দিন, ছাগলনাইয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোঃ শেখ কামাল, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সভাপতি কাউন্সিলর কামাল উদ্দিন পাটোয়ারী খোকন, সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৯ম ও ১০ম শ্রেনীর ছাত্ররা উপস্থিত ছিলেন। 

আমন্ত্রিত অতিথিদের মধ্য থেকে বিশেষ অতিথি ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ মেজবাহ্ উদ্দিন আহমেদ তার বক্তৃতায় বলেন, আমি ছাগলনাইয়া থানায় যোগ দেওয়ার পর থেকে মনস্থির করি ছাগলনাইয়াতে হয়তো আমি থাকবো না হয় মাদক থাকবে।এবং আমরা পুলিশ প্রশাসন সে অনুযায়ীই কাজ করছি। কোন অবস্থাতে মাদক সেবী ও বিক্রেতাকে ছাড় দেওয়া হবে না। মাদকের বিরুদ্ধে সব সময় সরকার ঘোষিত জিরো টলারেন্স নিতি অনুসরণ করা হচ্ছে।তিনি আরো বলেন এখানে তোমরা যারা তরুণরা আছ তাই সবসময় নিজেকে মাদক থেকে দূরে রাখবা এবং তোমাদের আশপাশে যারা মাদকের সাথে জড়িত তাদেরকেও মাদক থেকে দূরে রাখার চেষ্টা করবা, পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করবা।কারণ সমাজের নানা অপরাধের মূলে রয়েছে মাদক।তিনি স্থানীয় সাংবাদিক, স্বেচ্ছাসেবী সংগঠন সহ সকল সচেতন নাগরিকদের অনুরোধ জানান মাদকের বিরুদ্ধে ব্যাপকভাবে জনসচেতনতা সৃষ্টির জন্য এবং মাদকের সাথে জড়িতদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য।

বিশেষ অতিথি হিসেবে আনান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ এনায়েত উল্যাহ সোহেল,তিনি তার বক্তব্যে বলেন, আমরা বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র মাধ্যমে উপজেলা ৭-৮শ স্বেচ্ছাসেবী ছেলে/মেয়েকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করছি। এদের মাধ্যমে সমাজ থেকে মাদককে একেবারে ছুড়ে ফেলে দেওয়ার চেষ্টাও চালাচ্ছি। আজকে যারা ছাত্র আমার কথা শুনচো, তোমাদের উদ্দেশ্যে বলতে চাই মাদক সমাজ, দেশ ও জাতিকে ধ্বংশ করে দেয়। তাই তোমরা জীবনে কোন দিন মাদককে সেবক করবে না, মনে রাখতে হবে পরিবারে একজন মাদকাসক্ত থাকলে ওই পরিবার নরকে পরিনত হয়। 

সভাপতির বক্তব্যে ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদা ফাতেমা চৌধুরী বলেন, মাদক সমাজের ক্যান্সার স্বরূপ। ক্যান্সার'র মতই মাদক তিলে তিলে একটি সাজানো পরিবার, সমাজ কে ধ্বংস করে দে।তিনি বলেন মাদকের মরণ ছোবল থেকে পরিবার, সমাজকে রক্ষা করতে তরুণদের ভূমিকা সবচেয়ে বেশি। সিগেরেটে ফু দিলে হিরো হওয়া যায় না, হিরো হতে হয় কর্মের মাধ্যমে। তাই আমাদের সবাইকে নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে চলতে হয়। নিজে মাদক থেকে দূরে থাকতে হবে এবং অন্যকে দূরে রাখার জন্য উৎসাহিত করতে হবে।তবেই সমাজ থেকে মাদক নিমূল সহজ হবে।তাহলে আমাদের সমাজ পরিবর্তন হবে। মনে রাখতে হবে কোন দিন যদি বন্ধুর আড্ডায় সিগেরেটে ফু দেন, তাহলে একদিন তোমরা বড় নেশাগ্রস্থ হয়ে পড়বেন। তোমরা যে মুখে মা ডাকো সে মুখে কোন দিন মাদক তুলে নিবানা।তাই যে মুখে মা সেই মুখে মাদককে না।

ট্যাগ: bdnewshour24 ছাগলনাইয়া