banglanewspaper

দিনকয়েক ধরেই আলোচনায় ভারতের নতুন জার্সি। বিশ্বকাপে বিরাট কোহলিদের অ্যাওয়ে জার্সি কমলা রঙের হচ্ছে, সেটা জানা গেলেও দেখতে কেমন হবে, তা নিয়ে ছিল ধন্দ। ভারতীয় মিডিয়ায় নকশা ছিল ভিন্ন ভিন্ন। অবশেষে আনুষ্ঠানিকভাবে পাওয়া গেল ভারতের নতুন জার্সির নকশা।

অ্যাওয়ে জার্সির পুরোটা অবশ্য কমলা নয়। পেছনের দিক ও হাতা কমলা হলেও সামনের দিকটা ডার্ক ব্লু। রঙিন জার্সিতে ওয়ানডে শুরুর পর এবারই প্রথম ভারত এই ধরনের জার্সি গায়ে খেলবে। বার্মিংহামে বিশ্বকাপের আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে ভারতকে দেখা যাবে এই জার্সিতে।

ওই ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেছে অ্যাওয়ে জার্সি। নতুন অভিজ্ঞতা নিতে তর সইছে না ভারতীয় ক্রিকেটারদের। ‍নতুন জার্সিতে মাঠে নামতে মুখিয়ে আছেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কমলা জার্সি গায়ে জড়িয়ে তোলা ছবি পোস্ট করে নিজেদের উন্মাদনা প্রকাশ করেছেন খেলোয়াড়রা।

লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল যেমন টুইট করেছেন, ‘নতুন জার্সিতে গর্জন তুলতে প্রস্তুত।’ ওপেনার লোকেশ রাহুলের সঙ্গে তোলা ছবি পোস্ট করে পেসার ‍মোহাম্মদ সামি লিখেছেন, ‘নতুন জার্সিতে পরের ম্যাচের জন্য প্রস্তুত।’ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসসি) টুইট, ‘বিশেষ উপলক্ষ, বিশেষ কিট। রবিবার ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে টিম ইন্ডিয়া এই জার্সি গায়ে খেলবে।’

আইসিসি এবারই প্রথম বিশ্বকাপে হোম ও অ্যাওয়ে জার্সি রাখার নিয়ম করেছে। মূলত মাঠে দুই দলের খেলোয়াড়দের আলাদা করতেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা এই উদ্যোগ নিয়েছে। স্বাগতিক ইংল্যান্ডের জার্সির রং নীল হওয়ায় বার্মিংহামের ম্যাচে ভারতকে পরতে হচ্ছে অ্যাওয়ে জার্সি।

ট্যাগ: bdnewshour24 কমলা জার্সি ভারত