banglanewspaper

ফরিদপুরের একমাত্র নদীবন্দর সিঅ্যান্ডবি ঘাটের ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক ইজারা স্থগিত করেছে হাইকোর্ট। সেই অনুযায়ী বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) রবিবার রাত সাড়ে ১১টার দিকে ইজারা কার্যক্রম স্থগিত করে।

নতুন বছরের জন্য ইজারা ডাকের সিদ্ধান্ত অনুযায়ী রবিবার রাত ১২টা ১ মিনিট থেকে ওই নৌবন্দরের নতুন ইজারাদার মেহেদী হাসানের ওই ঘাটের ইজারার দায়িত্ব নেওয়ার কথা ছিল।

তার আগে রাত সাড়ে ১১টার দিকে বিআইডাব্লিউটিএ ইজারার কার্যক্রম স্থগিতাদেশের একটি চিঠি (স্মারক নং ১৮, ৭২০, ০০০২, ০০০, ০০০, ১৯২ (খন্ড-১), ২০১৭ /৫১৯) সংশ্লিষ্ট ইজারা পাওয়া ব্যক্তি ও প্রশাসনের কাছে উপস্থাপন করে।

আরিচা নদীবন্দরের উপপরিচালক এবং বন্দর ও পরিবহন কর্মকর্তা শেখ মো. সেলিম রেজা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশনের (নং ৬৪৯২/২০১৯) পরিপ্রেক্ষিতে শুল্ক আদায় ও লেবার হ্যান্ডেলিং পয়েন্ট ২০১৯-২০২০ সালের ইজারার কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

শেখ মো. সেলিম রেজা জানান, আদালতের স্থিতাবস্থার নির্দেশে সিঅ্যান্ডবি ঘাটের ইজারার কার্যক্রম স্থগিত করা হয়েছে। আদালতের পরবর্তী নির্দেশ না পাওয়া সাপেক্ষে এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

গত অর্থবছরে ৫৪ লাখ টাকার বিনিময়ে ঘাটটি ইজারা নেন রিয়াজ আহমেদ। এর মেয়াদ গত ৩০ জুন সোমবার রাত ১২টায় শেষ হওয়ার কথা ছিল। এরপর রাত ১২টা ১ মিনিট  থেকে নতুন ইজারাদারের ঘাটের ইজারা নেওয়ার কথা ছিল। চলতি বছরের জন্য এক কেটি ২৫ লাখ টাকায় এ ঘাটের ইজারা পান ফরিদপুর সদরের ডিক্রির চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মেহেদী হাসান।

চিঠি পাওয়ার কথা জানিয়ে নতুন ইজারাদার মেহেদী হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘ইজারা ডাকে অংশ নিয়ে এক কোটি ২৫ লাখ টাকায় আমি ঘাটের ইজারা পাই। কিন্তু কোর্টের আদেশের কারণে ঘাটটি আমি বুঝে পাইনি।’

ট্যাগ: bdnewshour24 ফরিদপুর