banglanewspaper

শুক্রবার রাজধানীর বনানীস্থ ইনোটেল বিজনেস হোটেলে ‘ই-কমার্স সামিট অন ক্যারিয়ার এন্ড এন্টারপ্রেনারশিপ পাওয়ার্ড বাই ইভ্যালি’ শীর্ষক সামিটে প্যানেল ডিসকাশন, উদ্যোক্তাদের আলোচনা এবং কর্মশালাসহ পাঁচটি বিষয় ভিত্তিক সেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ২৫ জন আলোচক এবং দেড়শ এর অধিক অংশগ্রহণকারী  ই-ক্যাব ইয়ুথ সামিটে অংশগ্রহণ করেন।

ই-ক্যাব ইয়ুথ সামিটের  দিনব্যাপী এই আয়োজনে বিভিন্ন সেশনে উপস্থিত ছিলেন দারাজ, ই ভ্যালি, বাগডুম, প্রিয়শপ, চালডাল, আপনজোন, দিনরাত্রি, এক শপ, সহজ, এসএসএল ওয়ারলেস, বিদ্যুৎ, রেজিস্ট্র সহ বিভিন্ন ই কমার্স কোম্পানির শীর্ষ কর্মকর্তারা।

আয়োজন এর প্রথম সেশনে দেশীয় ই কমার্স উদ্যোক্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ‘ফিউচার অফ ই কমার্স’ শীর্ষ উদ্যোক্তা আলোচনা।অালোচনা করেন জিয়া আশরাফ সিওও চালডাল.কম, মিরাজুল হক সিইও বাগডুম.কম, মোহাম্মদ রাসেল ফাউন্ডার ও সিইও ইভালি, সাহাব উদ্দিন শিপন ফাউন্ডাট্র ও সিইও দিনরাত্রি.কম।

দ্বিতীয় সেশনে ‘বিজনেস প্ল্যান এবং ফাইনান্সিয়াল ম্যানেজমেন্ট’ এর উপর একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।অালোচক হিসেবে উপস্থিত ছিলেন রেজওয়ানুল হক জামি হেড অব ই-কমার্স এটুআই।

বাংলাদেশের ই-কমার্সে ফেসবুকের জনপ্রিয়তাকে বিবেচনায় নিয়ে নারী উদ্যোক্তাদের নিয়ে হয় ‘এফ কমার্স দ্য হিডেন মার্কেট’ সেশন।

ই-কমার্সে চাকুরীর সম্ভাবনাময় নিয়ে প্যানেল ডিসকাশনে ছিলেন  দেশ সেরা ই-কমার্স কোম্পানির মানব সম্পদ বিভাগের প্রধান ব্যক্তিরা।

সামিটের সর্বশেষ সেশনে ইক্যাব সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে ’ডাইভারসিফাইড ই কমার্স মার্কেট’ এর উপর পলিসি ডায়ালগ অনুষ্ঠিত হয়।

আয়োজিত সামিট এর প্রধান পৃষ্ঠপোষক দেশের প্রথম ডিজিটাল মেগা শপিং প্লাটফর্ম ই-ভ্যালি।

আয়োজনের সহায়ক ই-কমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ এবং স্টার্টআপ সহায়তা প্রতিষ্ঠান ব্রেকবাইট। এছাড়াও পার্টনার হিসেবে রয়েছে এটুআই একশপ, ঢাকা লাইভ, স্মার্ট বি, আগামী ডিজিটাল, বিডি টুর প্লানার, হোটেল দি কক্স টুডে এবং মিডিয়া পার্টনার দি ডেইলি স্টার।
অনুষ্ঠানের সমাপ্তি হয় অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করে।

ট্যাগ: bdnewshour24 রাজধানী