banglanewspaper

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান শিক্ষক, গবেষক ও অর্থনীতিবিদদের প্রতি আরো গবেষণার আহ্বান জানিয়ে বলেছেন, টেকসই অর্থনৈতিক উন্নয়নে গবেষণার বিকল্প নেই। এর মাধ্যমে দেশ, জাতি ও সমাজের প্রকৃত অবস্থা তুলে ধরা সম্ভব।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ‘ইনক্লুসিভ গ্রোথ ফর সাস্টেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ঢাবির অর্থনৈতিক গবেষণা ব্যুরো এবং অর্থনীতি বিভাগের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রতিটি ক্ষেত্রে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে সকলের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এজন্য প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সকলকে এগিয়ে আসতে হবে এবং সম্মিলিতভাবে কাজ করতে হবে।

এ সময় ঢাবি উপাচার্য বলেন, সমাজের সকল স্তরের মানুষের সামাজিক ও অর্থনৈতিক বৈষম্য দূরীকরণ এবং টেকসই উন্নয়নে এই সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সম্মেলনে আগত দেশ-বিদেশের অর্থনীতিবিদ ও গবেষকদের স্বাগত জানিয়ে তিনি বলেন, অংশগ্রহণকারীদের গবেষণা ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে দেশ ও জাতির টেকসই আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

দু’দিনব্যাপী এই সম্মেলনে দেশ-বিদেশের অর্থনীতিবিদ ও গবেষকগণ ৩০টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।

অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিক-উজ-জামান, অর্থনৈতিক গবেষণা ব্যুরোর চেয়ারম্যান অধ্যাপক এম এম আকাশ এবং ব্যুরোর পরিচালক অধ্যাপক ড. নাজমা বেগম এতে বক্তব্য রাখেন।

ট্যাগ: bdnewshour24 পরিকল্পনামন্ত্রী