banglanewspaper

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম জোটের ডাকা হরতাল চললেও রাজধানীর বিভিন্ন অঞ্চলে যানজটের চিত্র দেখা গেছে। বিশেষ করে মালিবাগ থেকে পল্টন মতিঝিলের রাস্তা, তেজগাঁও থেকে কাকরাইলের রাস্তা এবং মতিঝিল থেকে শাহবাগের রাস্তায় ব্যাপক যানজটের চিত্র দেখা গেছে।

গত ৩০ জুন সরকারের পক্ষ থেকে গ্যাসের মূল্য দুই চুলায় ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৭৫ এবং এক চুলার জন্য ৭৫০ টাকা বাড়িয়ে ৯৫০ টাকা করার ঘোষণা দেয়া হয়। সরকারের নির্দেশ ১ জুলাই থেকে কার্যকর হওয়ার কথা।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রোববার (৭ জুলাই) দেশব্যাপী আধাবেলা হরতাল ডাকে বাম জোট। পূর্বে ঘোষণা দেয়া সময় অনুযায়ী সকাল ৬ থেকে হরতাল শুরু হয়েছে, যা বেলা ২টা পর্যন্ত চলবে। বাম জোটের হরতালে সমর্থন দিয়েছে দীর্ঘ দিন ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি।

হরতাল শুরুর পর রাজধানীর বিভিন্ন অঞ্চল ঘুরে দেখা যায়, সকাল সাড়ে আটটার পর থেকে রাস্তায় যান চলাচল বাড়তে থাকে। ৯টার পর পর বেশ কিছু রুটে গাড়ি চাপে যানজট বেঁধে যায়। তবে গণপরিবহনে থেকে ব্যক্তিগত পরিবহনের চাপ বেশি দেখা যাচ্ছে।

রাজধানীর যে কয়টি রুটে যানজটের চিত্র দেখা গেছে, তার মধ্যে অন্যতম মালিবাগ থেকে পল্টন-মতিঝিলের রাস্তা। সকাল ৯টার পর মালিবাগ আবুল হোটেল থেকে প্রায় পল্টন মোড় পর্যন্ত যানজট লেগে যায়। আর সাড়ে নয়টার দিকে আবুল হোটেলের যানজট কমলেও শান্তিনগর ফ্লাইওভার থেকে পল্টন মোড় পর্যন্ত যানজট দেখা যায়।

এদিকে তেজগাঁও থেকে বেইলি রোড পর্যন্ত রাস্তায় যানজটের চিত্র চোখে পড়েছে। তবে ফার্মগেট, শাহবাগ, মিরপুরের রুটে যানজট না থাকলেও পরিবহনের চাপ দেখা গেছে। আর অফিস পাড়া হিসেবে পরিচিত মতিঝিলের রাস্তায় সকাল দশটার পর থেকেই ব্যাপক যানজটের চিত্র দেখা যাচ্ছে। মতিঝিল থেকে পল্টন মোড় পার হতে কোনো কোনো পরিবহনের এক থেকে দেড় ঘণ্টা সময় লাগছে।

ট্যাগ: bdnewshour24 যানজট