banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে ‘মা-মদিনা ফুড গার্ডেন’ থেকে কিনে নেওয়া জন্মদিনের কেক খেয়ে একই পরিবারের শিশুসহ ১২ জন অসুস্থ্য হওয়ার ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ভুক্তভোগী পরিবার কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এ নিয়ে কালিয়াকৈরে অস্বাস্থ্যকর পরিবেশে কেক ও বেকারী পন্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বস্তুত কোন অভিযান পরিচালনা না হওয়ায় জনগণের ক্ষোভ লক্ষ্য করা গেছে।

ভুক্তভোগী পরিবার ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার কালিয়াকৈর বাসষ্ট্যান্ড এলাকায় শিলাবৃষ্টি মার্কেটের মা মদিনা ফুড গার্ডেন থেকে গত (৭ই জুলাই, রবিবার) বিকেলে ছোট ছেলে সিয়াম হোসেন রাসেলের ১১তম জন্মদিন উপলক্ষ্যে তিন পাউন্ড ওজনের একটি কেক কিনেন উপজেলার টান কালিয়াকৈর এলাকার আবুল হাসেম।

রাতে ছেলের জন্মদিন উৎসবে আনন্দঘন পরিবেশে কেক কেটে খাওয়া শুরু করে পরিবারের সদস্য ও স্বজনরা। কেক খাওয়ার ২ থেকে ৩ ঘন্টার মধ্যে শিশু ও নারীসহ ১০ থেকে ১২ জন অসুস্থ হয়ে পড়লে তাদের মধ্যে ৭ থেকে ৮ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং গুরুতর অসুস্থ্য অবস্থায় মনির হোসেন ও হাসনা বেগমকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে দু’দিন চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার তাদের দুজনকে হাসপতাল থেকে ছুটি দেওয়া হয়।

পঁচা ও বাসি কেক খেয়ে অসুস্থ হওয়ার বিষয়টি ওই দোকানের মালিক শামীম হোসেন সানুকে জানালে উল্টো তিনি ক্রেতা আবুল হোসেনের সঙ্গে খারাপ আচরণ করেন। এ ঘটনায় আবুল হোসেন বাদী হয়ে আজ (১১ই জুলাই, বৃহস্পতিবার) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিনের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী আবুল হাসেম জানান, পঁচা ও বাসি কেক সরবরাহকারী মা মদিনা ফুড গার্ডেনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য একটি অভিযোগ দায়ের করেছি। যাতে আর আমার মতো অন্য কেউ পঁচা ও বাসি কেক খেয়ে অসুস্থ না হয়।

অভিযুক্ত মা মদিনা ফুড গার্ডেনের মালিক শামীম হোসেন সানু জানান, জন্মদিনের এসব কেক উপজেলার আটাবহ ইউনিয়নের বাড়ইপাড়া হিজলহাটি এলাকার মা-বাবার দোয়া বেকারী পণ্য তৈরির কারখানা থেকে আনা হয়েছে। তবে ওই কেকটি নষ্ট হয়ে থাকতে পারে বলে তিনি স্বীকার করেন। 

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী হাফিজুল আমিন জানান, ‘এ বিষয়ে ভুক্তভোগী পরিবার লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ট্যাগ: bdnewshour24 কালিয়াকৈর