banglanewspaper

মন্ত্রিসভার সম্প্রসারণ হচ্ছে এমন গুঞ্জন ছিল কয়েকদিন ধরেই। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর একবার মন্ত্রিসভা পুনর্বিন্যাস করা হলেও মন্ত্রিসভায় যুক্ত হয়নি নতুন কোনো মুখ। সরকারের মেয়াদের সাত মাসের মাথায় প্রতিমন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন নতুন একজন। আর পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছে একজন প্রতিমন্ত্রী।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা ইমরান আহমদকে একই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে।

এছাড়া আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে করা হচ্ছে প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। ডিসি সম্মেলন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে।

গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শপথ নেয় আওয়ামী লীগের নেতৃত্বে টানা তৃতীয় মন্ত্রিসভা। আগের দুই মেয়াদে শরিক দলগুলো থেকে মন্ত্রী রাখলেও এবার প্রথম কেবল আওয়ামী লীগের মন্ত্রিসভা গঠন করেন বঙ্গবন্ধু-কন্যা। আর সদস্য হিসেবে তিনি যাদের নির্বাচন করেন, সেটাও ছিল চমক। গত ১৯ মে নতুন মন্ত্রিসভায় কিছু জায়গায় পুনর্বিন্যাস করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ট্যাগ: bdnewshour24 মন্ত্রী ইমরান প্রতিমন্ত্রী ইন্দিরা